AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আফগানিস্তান রাজধানী কাবুলে সিরিজ বোমা বিস্ফোরণ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:৪৩ পিএম, ২ জুন, ২০২১
আফগানিস্তান রাজধানী কাবুলে সিরিজ বোমা বিস্ফোরণ

মঙ্গলবার মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে আফগানিস্তানের রাজধানী কাবুলের আলাদা তিনটি স্থানে সিরিজ বোমা বিস্ফোরিত হয়।এতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও অন্তত ১২ জন।

এর মধ্যে একটি বিস্ফোরণে স্থানীয় একটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও জানা যায়। তিনটি বোমা হামলার মধ্যে অন্তত দুটি আদিবাসীগোষ্ঠী হাজারা সম্প্রদায়ের বাসিন্দাদের লক্ষ্য করে চালানো হয় বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তবে, এখন পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি। সূত্র: বিবিসি

মঙ্গলবার, আফগানিস্তানের রাজধানী কাবুলের পশ্চিমাঞ্চলে স্থানীয় হাজারা নেতার বাসভবনের বাইরে একটি শিয়া মসজিদের সামনে, হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এর কিছুক্ষণ পরই বাইরে একটি মিনিভ্যান লক্ষ্য করে চালানো হয় দ্বিতীয় হামলাটি। এতে ঘটনাস্থলেই হতাহত হন বেশ কয়েকজন। মুহূর্তেই আতঙ্ক ছড়িয়ে পড়ে আশপাশে। দিগ্বিদিক ছোটাছুটি শুরু করেন পথচারীরা।
সে সময়পুলিশের তিনটি গাড়ি এসে ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করে নিয়ে গেছে বলে জানা গেছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, দুটি হামলাই স্থানীয় আদিবাসীগোষ্ঠী হাজারা সম্প্রদায়ের বাসিন্দাদের লক্ষ্য করে চালানো হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তবে হামলার বিস্তারিত সম্পর্কে তেমন কিছু জানান নি তিনি। হামলার পরপরই পুরো ঘটনাস্থল ঘিরে ফেলে পুলিশ। ধ্বংসস্তূপের ভেতর থেকে উদ্ধার করা হয় হতাহতদের। এরই মধ্যে ঘটনার তদন্ত শুরু হয়েছে বলেও জানায় পুলিশ।

একুশে সংবাদ/তাশা


 

Link copied!