AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নতুন নিয়ম আনছে ইনস্টাগ্রাম


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৪:৩৯ পিএম, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪
নতুন নিয়ম আনছে ইনস্টাগ্রাম

রাজনৈতিক কন্টেন্টের উপর কিছুটা লাগাম টানতে চাইছে মেটাভার্সের অন্যতম প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম।সাধারণত ইনস্টাগ্রামের মত সোশ্যাল মিডিয়ার ফিডে আপনার বন্ধু তালিকা বা ফলো করা পেজগুলোর বাইরেও বহু পোস্ট আসে। বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপন হোক কিংবা রাজনৈতিক বিষয়ে অতিরিক্ত পোস্টের ফলে বিরক্ত বোধও হয় আমাদের। সেই সমস্যা সমাধানের ইনস্টাগ্রাম সচেষ্ট হল। আপনার ইনস্টাগ্রাম ফিডে আর কোনো অপ্রত্যাশিত নির্বাচন সংক্রান্ত মিম বা পোস্ট দেখা দেবে না, এমনটাই জানাচ্ছে ইনস্টাগ্রাম।

মেটা-এর মালিকানাধীন এই সোশ্যাল মিডিয়া অ্যাপটি তাদের ব্লগ পোস্টে জানিয়েছে, ‘তারা নিজ উদ্যোগে রাজনৈতিক বিষয়বস্তু সুপারিশ করতে চায় না।’ আপনি যদি একান্তই সেগুলো দেখতে পছন্দ করেন, তবে আপনার ফিডে আসবে।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের পক্ষ থেকে শুক্রবারে একটি বিস্তৃত পোস্টে বলেছে, ‘আপনি যদি রাজনৈতিক বিষয়বস্তু পোস্ট করে এমন অ্যাকাউন্টগুলো অনুসরণ করার সিদ্ধান্ত নেন, তাহলে আমরা আপনাকে এবং তাদের পোস্টগুলোর মধ্যে বাধা দিতে চাই না। তবে, আমরা অতিসক্রিয়ভাবে আপনার ফলো না করা অ্যাকাউন্ট থেকে রাজনৈতিক বিষয়বস্তু সুপারিশ করতে চাই না।’

ইনস্টাগ্রাম এবং থ্রেডস এখন শুধুমাত্র সেই রাজনৈতিক বিষয়বস্তুই সক্রিয়ভাবে প্রচার করবে যা ব্যবহারকারীরা ইতিমধ্যেই অনুসরণ করেন। ইনস্টাগ্রাম রাজনৈতিক বিষয়বস্তু সুপারিশ করা বন্ধ করলে আগামী দিনে তা রাজনৈতিক বিষয়বস্তু নির্মাতাদের হতাশ করতে পারে। কারণ এর ফলে তাদের পোস্টগুলিকে ভাইরাল হওয়া কঠিন হয়ে যেতে পারে।

একুশে সংবাদ/এস কে 

Link copied!