AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ওপেনআইতেই ফিরলেন স্যাম অল্টম্যান


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৫:৩০ পিএম, ২২ নভেম্বর, ২০২৩
ওপেনআইতেই ফিরলেন স্যাম অল্টম্যান

ওপেনএআই-এর সিইও পদ থেকে অব্যাহতি পাওয়ার পর মাইক্রোসফটে যোগ দিচ্ছেন স্যাম অল্টম্যান, এমন কথাই শোনা যাচ্ছিল। এ ঘোষণার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ফের এলো নতুন ঘোষণা।ওপেনআইতেই ফিরলেন স্যাম অল্টম্যান বুধবার শোনা গেছে, ফের ওপেনএআই-তেই সিইও পদে ফিরতে চলেছেন স্যাম অল্টম্যান। পাশাপাশি বদলে যাচ্ছে ওপেনএআই-র বোর্ড সদস্যরাও।

কোম্পানিটির এক্স হ্যান্ডেলে ঘোষণা করা হয়, ওপেনএআই-র সিইও পদে স্যাম অল্টম্যানকে ফিরিয়ে আনার সিদ্ধান্তে একমত হয়েছি আমরা। ওপেনএআই-র নতুন বোর্ড সদস্য হচ্ছেন ব্রেট টেলর (চেয়ার), ল্যারি সামারস ও অ্যাডাম ডি’অ্যাঞ্জেলো।

অন্যদিকে স্যাম অল্টম্যানও ওপেনএআই-তে ফেরার কথা স্বীকার করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে করা এক পোস্টে তিনি লেখেন, আমি ওপেনএআই-কে ভালবাসি এবং বিগত কয়েকদিন ধরে আমি যা কিছু করেছি, তা এই দল ও মিশনকে একসঙ্গে রাখার জন্য। ওপেনএআই-তে ফেরার জন্য এবং মাইক্রোসফটের সঙ্গে আরও শক্তিশালী সম্পর্ক গড়ার জন্য আমি মুখিয়ে রয়েছি।

স্যাম অল্টম্যান ওপেনএআই-তে ফেরার কথা ঘোষণা করতেই প্রতিক্রিয়া জানিয়েছেন মাইক্রোসফটের প্রধান সত্য নাদেলা। তিনি এক্স হ্যান্ডেলে লেখেন, ওপেনএআই বোর্ডে যে পরিবর্তন হচ্ছে, তাতে আমরা উৎসাহিত। আমাদের বিশ্বাস, কোম্পানির আরও স্থিতিশীল, তথ্যনিষ্ঠ ও কার্যকর পরিচালনের জন্য এটা প্রথম পদক্ষেপ।

কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের জগতে জোয়ার আনে চ্যাটজিপিটি। আর চ্যাটজিপিটির হাত ধরেই প্রচারের আলোয় আসেন স্যাম অল্টম্যান।

একুশে সংবাদ/এস কে

Link copied!