AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডিজিটাল বাংলাদেশ দিবস আজ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:৪৬ এএম, ১২ ডিসেম্বর, ২০২১
ডিজিটাল বাংলাদেশ দিবস আজ

জাতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস আজ রোববার। প্রতিবছর ১২ ডিসেম্বর জাতীয় ও রাষ্ট্রীয়ভাবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর দিবসটি পালন করে।

‘ডিজিটাল বাংলাদেশের অর্জন, উপকৃত সকল জনগণ’— এই প্রতিপাদ্য নিয়ে আজ দেশব্যাপী জেলা-উপজেলা এবং বিদেশে বাংলাদেশ দূতাবাসগুলোতে উদযাপিত হবে দিবসটি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) হল অব ফেমে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২১’ অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করবেন।

২০১৭ সালের ২৭ নভেম্বর বাংলাদেশ সরকার এ দিবসটি রাষ্ট্রীয়ভাবে পালনের ঘোষণা দেয়। ২০১৮ সালের ২৬ নভেম্বর আইসিটি দিবসের পরিবর্তে এ দিনকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে পালনের সিদ্ধান্ত নেয়া হয়।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ দিবসটি উপলক্ষে বিস্তারিত কর্মসূচি ঘোষণা করেছে। বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ উপলক্ষে এক সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, দিবসটি উদযাপনের লক্ষ্যে ১২ ডিসেম্বর সকালে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১ -এর শুভ সূচনা হবে। এছাড়া সকাল ৮টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে খামারবাড়ি মোড় পর্যন্ত সামাজিক দূরত্ব বজায় রেখে র‌্যালি অনুষ্ঠিত হবে। বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রতিপাদ্যভিত্তিক জাতীয় সেমিনার এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ডিজিটাল বাংলাদেশ কনসার্ট অনুষ্ঠিত হবে। এছাড়া রয়েছে অন্যান্য অনুষ্ঠান।

Link copied!