AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৫০


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:৩২ এএম, ৪ মে, ২০২৩
বিশ্বে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৫০

বিশ্বজুড়ে করোনাভাইরাসের তাণ্ডবে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আরও ২২৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৯২১ জন।

 

বৃহস্পতিবার (৪ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

 

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১১৮ জনের এবং আক্রান্ত হয়েছে ১ হাজার ৯৫৩ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ২০ হাজার ১৯৭ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের।

 

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮৩১ জন এবং মারা গেছেন ৫৩ জন। জাপানে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ৬৩১ জন এবং মারা গেছেন ২৭ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ২১৪ জন এবং মারা গেছেন ৩৩ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৬৪৭ জন বং মারা গেছেন ২৫ জন। কলম্বিয়ায় আক্রান্ত হয়েছে ৬২৬ জন এবং মারা গেছেন ৯ জন।

 

একইসময়ে, রোমানিয়ায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ৭৭৮ জন এবং মারা গেছে ৪ জনের। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ৬৬ জন এবং মারা গেছেন ৪ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছে ৪৩৪ জন এবং মারা গেছে ১২ জন। আজারবাইজানে আক্রান্ত হয়েছে ৪৬ জন এবং মারা গেছেন ৫ জন।

 

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৭৪ লাখ ২৭ হাজার ১৩৩ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৬৮ হাজার ৪২৮ জন।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

 

একুশে সংবাদ.চ.ট.প্র/জাহাঙ্গীর

Link copied!