AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বে করোনায় নতুন মৃত্যু ১৮১, শনাক্ত আরও ৩৫ হাজার


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:৫৮ এএম, ১৮ এপ্রিল, ২০২৩
বিশ্বে করোনায় নতুন মৃত্যু ১৮১, শনাক্ত আরও ৩৫ হাজার

বিশ্বেজুড়ে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১৮১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৩৪ হাজার ৮০৩ জন।

 

বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখ ৪২ হাজার ৮২৪  জনে। মহামারির শুরু থেকে আজ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৫৭ লাখ ১৪ হাজার ৩১৫  জনে।

 

মঙ্গলবার (১৮ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

 

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে রাশিয়ায়। দেশটিতে নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৭৮৯ জন এবং মারা গেছেন ৩৬ জন।

 

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে রোমানিয়া। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৬৫ জন এবং মারা গেছেন ৪০ জন।

 

দক্ষিণ কোরিয়ায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৯৪৬ জন এবং মারা গেছেন ৪ জন। একইসময়ে ক্রোয়েশিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪২ জন এবং মারা গেছেন ৩৮ জন।

 

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৯ জন এবং মারা গেছেন ১৩ জন। একইসময়ে মালয়েশিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৪৯ জন এবং মারা গেছেন ৬ জন।

 

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪১১ জন। জাপানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৯৯ জন এবং মারা গেছেন ৯ জন। একইসময়ে ইন্দোনেশিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭২৫ জন এবং মারা গেছেন ৬ জন।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

 

একুশে সংবাদ.কম/ন.প্র/জা.হা

 

 

Link copied!