AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হরিপুরে কৃষ্ণচুড়ার লাল ফুলে ফুলে দৃষ্ঠি নন্দন সড়ক


হরিপুরে কৃষ্ণচুড়ার লাল ফুলে ফুলে দৃষ্ঠি নন্দন সড়ক

ঠাকুরগাঁও হরিপুরে  গ্রীস্মকালে বৈশাখের শেষ সময়ে মহাসড়কের ধারে সারি সারি কৃষ্ণচুড়ার গাছের ডালে ডালে সবুজ পাতার ফাঁকে উঁকি দিয়ে ফুটেছে টুকটুকে লাল লাল ফুল। গাছের ডালে কোকিল ডাকে আর বাতাসে দুলছে কৃষ্ণচুড়ার ফুল।

ওই ফুলে ফুলে দৃষ্ঠিনন্দন হয়ে উঠেছে হরিপুর-ঠাকুরগাঁও গামী মহাসড়ক টি। প্রকৃতির এই মনোরম দৃশ্য উপভোগ করছে আওয়াল বৃদ্ধ বনিতা সকলেই। বৃক্ষ প্রেমী স্বেচ্ছাসেবী অক্সিজেন সংগঠনের সভাপতি মোজাহেদুর ইসলাম ইমন বলেন,গাছ লাগান পরিবেশ বাঁচান, জলবাযু ও পরিবেশের ভারসাম্য সুরক্ষায় এবং ঠাকুরগাঁও জেলা সহ হরিপুর উপজেলাকে লাল-সবুজ বলয়ে গড়ে তোলার লক্ষে গত কয়েক বছর পূবে এই মহাসড়কের ধারে সারি সারি ভাবে এই কৃষ্ণচুড়ার গাছ গুলো আমরা বিনামূল্যে স্বেচ্ছায় লাগিয়েছি। এর রসদ জোগাতে যোগান দিতে হয়েছে নিজেদের ঘাম,সময়, ঐকান্তিক প্রচেষ্ঠা, দর্শন যার ফলশ্রুতিতে এই নগরী লাল- সবুজে উর্বর হয়েছে। স্বপ্ন বাস্তবায়নে আপেক্ষা করতে হয়েছে ১৪৬০ দিন। মহাসড়কের পাশে লাগানো কৃষ্ণচুড়ার গাছে ফুল ফুটেছে তা দেখে সকল স্বেচ্ছাসেবী কর্মীগণ আনান্দীত’। 

সড়ক ও মহাসড়কের পাশে এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসুচির কাজ চলমান রয়েছে। হরিপুর উপজেলা বনবিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান বলেন,পরিবেশের ভারসম্য রক্ষার জন্য প্রতিটি মানুষকেই একটি করে গাছ লাগানো উচিত।


একুশে সংবাদ/এস কে  

Link copied!