ঢাকা বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

হাওর অঞ্চলের সুলতান ছড়াকার


Ekushey Sangbad
সুনামগঞ্জ প্রতিনিধি  
০১:৪৯ পিএম, ৮ জুন, ২০২১
হাওর অঞ্চলের সুলতান ছড়াকার

কবিগুরু রবীঠাকুর, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম, পল্লী কবি জসীমউদ্দীনদের মতো করেই বাংলা সাহিত্যে আগমন পারভেজ হুসেন তালুকদারের। তিনি লিখেন ছড়া, কবিতা ও গল্প আর তাই কেউবা তাকে ছড়াকার, কেউ কবি এবং কেউ লেখক বলে নিজের হৃদয়ে স্থান দেন।

পারভেজকে অনেকেই কাব‍্য কিশোর হিসেবেও চেনেন, হঠাৎ করে ভিবিন্ন পত্র পত্রিকায় এই নামে তাকে লক্ষ্য করা যায়। ১৫ বছর বয়সী ছড়াকার ও কবি পারভেজ হুসেন তালুকদারের প্রথম ছড়াগ্রন্থ ছড়ার লাটিম বের হয়েছে এবছর বইমেলায় ( ২০২১ )। তাছাড়া বিশ্বের জনপ্রিয় অনলাইন পরিবেশক Amazon.com এ তার লেখা বই আছে। পারভেজ দশম শ্রেণিতে লেখাপড়া করেন স্থানীয় একটি উচ্চ বিদ‍্যালয়ে। পারভেজ হুসেন তালুকদার জন্মেছেন সুনামগঞ্জের দিরাই উপজেলার জটিচর গ্রামে, উপজেলাবাসী তাকে নিয়ে গর্ববোধ করেন' এমনটাই উল্লেখ হয়েছে স্থানীয় পত্র পত্রিকায়।

পারভেজের মূলনাম মোঃ পারভেজ হুসেন তালুকদার, 
পিতা : মোঃ আবুল কাশেম তালুকদার এবং মাতা : সুলতানা পারভীন।

তার ছড়া, কবিতা এবং গল্প নিয়মিতই বাংলাদেশ ও ভারতের ভিবিন্ন জনপ্রিয় পত্র পত্রিকা ও ম‍্যাগাজিনে ছাপা হয়। সাহিত্যচর্চায় অল্প বয়সেই জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি। ইতিমধ্যেই অংশ নিয়েছেন দেশ সেরা অনেক সাহিত্য সম্মেলনে, গত জানুয়ারির ১০ তারিখ কাব‍্য কথা সাহিত্য উৎসব ( সুনামগঞ্জ ) - ২১ এ অংশ নিয়ে স্বাগতিক অভিনন্দন গ্রহন করেন এবং পরিচিত হন বাংলা একাডেমির উপ-পরিচালক তপন বাগচীর সাথে। পারভেজকে নিয়ে সকলের শুভকামনা যে, আগামীতে অনেক এগিয়ে যাবে '  তাছাড়াও পারভেজের শিক্ষকেরা  তার শীর্ষ সফলতার স্বপ্ন দেখেন।

পারভেজ নিজে বলেন,"লেখালেখি করা আমার শখ"।  আর আমি বলবো দেখবেন পারভেজ ঠিক একদিন আমাদের মুখ উজ্জ্বল করবে। পারভেজের জন্য অনেক অনেক দোয়া রইলো।

 

একুশে সংবাদ/নাঈম