AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এক মাছের দাম দেড় লক্ষ টাকা!


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৩৯ পিএম, ১৩ জানুয়ারি, ২০২১
এক মাছের দাম দেড় লক্ষ টাকা!

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পৌষ সংক্রান্তি উপলক্ষে মাছ বাজারে ৭৫কেজি ওজনের একটি বাঘাইড় মাছ উঠেছে। যার দাম ১ লাখ ৫০ হাজার টাকা। 

বুধবার (১৩ জানুয়ারি) শ্রীমঙ্গলের মাছ বাজারে পৌষ সংক্রান্তি উপলক্ষে এই মাছটি বিক্রির জন্য নিয়ে এসেছেন শ্রীমঙ্গল লালবাগ এলাকার মাছ ব্যবসায়ী মোঃ হাবিব মিয়া।

পৌষ সংক্রান্তি উপলক্ষে মাছের বাজারে অন্যান্য মাছ থাকলেও সেখানকার মূল আকর্ষণ হলো বিশাল আকৃতির এই বাঘাইড় মাছ।

মাছটির বিক্রেতা হাফিজ আহমেদ জানান, বাঘাইড় মাছটির ওজন ৭৫ কেজি। এই মাছটি মেঘনা নদী থেকে ধরা হয়েছে। এর দাম দেড় লাখ টাকা। তবে সকাল ১১টা পর্যন্ত মাছটির দাম উঠেছে ৮০ হাজার টাকা। আরও বেশি দামে বিক্রির অপেক্ষায় আছেন তিনি। প্রত্যাশা অনুযায়ী দাম পাবেন বলে তিনি মনে করছেন।

পৌষ সংক্রান্তি উপলক্ষে বাজারে আসা প্রায় প্রত্যেকে একবার হলেও মাছটির কাছে গিয়ে দাঁড়াচ্ছেন। তাই কেনার সাধ্য না থাকলেও নজর বোলাতে তো অসুবিধা নেই! 

পৌষ সংক্রান্তি উপলক্ষে বাজারে বড় বড় মাছ আনা হয়েছে। একসঙ্গে এত বড় মাছ সারাবছর বাজারে চোখে পড়ে না। গত বছরের তুলনায় এবারের পৌষ সংক্রান্তিতে মাছ একটু কম।

এদিকে, ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, শুধু মাছ কেনার জন্য নয়, দেখার জন্যও তারা এসেছেন। অনেকে ছোট ছেলেমেয়েদের বিভিন্ন প্রজাতির মাছ দেখাতে বাজারে নিয়ে এসেছেন। 

মাছ কিনতে আসা সমিরন ধর বলেন, বর্তমানে পৌষ সংক্রান্তি উপলক্ষে মাছ কেনা একটি ট্র্যাডিশন হয়ে দাঁড়িয়েছে। আর অনান্য সময়ের তুলনায় পৌষ সংক্রান্তিতে বড় মাছ বাজারে আসে তাই বড় আকৃতির মাছ কিনতে বাজারে আসা।

মাছ ব্যবসায়ী অলি মিয়া বলেন, পৌষ সংক্রান্তি উপলক্ষে শ্রীমঙ্গল মাছ বাজারে বড় বড় মাছ উঠেছে। তিনি বলেন এ মাছগুলি হাকালুকি হাওর, হাইল হাওর ও মেঘনা নদী থেকে আনা হয়েছে।

এদিকে মেলা উপলক্ষে পুরো বাজারে বড় আকৃতির নানা ধরনের মাছ আনা হয়েছে। রুই, কাতলা, বোয়াল, বাঘাইড়, চিতল, আইড়,ব্রিগেড, সিলভার কার্পসহ বিশাল আকৃতির মাছ সাজিয়ে রেখেছেন বিক্রেতারা।ক্রেতাদের উপছে পরা ভিড় থাকলেও বিক্রি সেরকম ভাবে লক্ষ্যনিয় নয়। 

একুশে সংবাদ/তি.ব/এস

Link copied!