AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শৈত্যপ্রবাহ ও বৃষ্টি নিয়ে আবহাওয়া দফতরের নতুন তথ্য


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:২৮ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৪
শৈত্যপ্রবাহ ও বৃষ্টি নিয়ে আবহাওয়া দফতরের নতুন তথ্য

মাঘের শীতের সন্ধ্যায় হঠাৎ বৃষ্টি। হিম বাতাসের সঙ্গে বৃষ্টির ছাটে কিছুটা ভোগান্তিতে পড়েছিল অফিসফেরত মানুষ, ভ্রাম্যমাণ দোকানি এবং রিকশাচালসহ নিম্নআয়ের মানুষেরা। এমন বৃষ্টির পর শীত আরও তীব্র হবে কিনা তা নিয়েই চলছে আলোচনা।

বুধবার (২৪ জানুয়ারি) আবহাওয়ার ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় হালকা বৃষ্টি/গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এরমধ্যে কিশোরগঞ্জ ও চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

সন্ধ্যা পর্যন্ত তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৮.৪ রেকর্ড করা হয়। এছাড়া দেশের বিভিন্ন স্থানে ১ মি.মি বৃষ্টিপাত রেকর্ড হয়েছে।

বুধবার দিবাগত রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও তা দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

এদিকে কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীন নৌ পরিবহন এবং সড়ক পরিবহন চলাচল ব্যাহত হতে পারে।।

পূর্বাভাস মতে উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ 

Link copied!