ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

উত্তরাঞ্চলে গুঁড়িগুঁড়ি বৃষ্টির সম্ভাবনা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৪৩ পিএম, ২০ নভেম্বর, ২০২১
উত্তরাঞ্চলে গুঁড়িগুঁড়ি বৃষ্টির সম্ভাবনা

আবহাওয়া অধিদপ্তর দেশের উত্তরাঞ্চলে গুঁড়িগুঁড়ি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। একইসঙ্গে সংস্থাটি রাতের তাপমাত্রা বাড়তে পারে বলেও জানিয়েছে।

শনিবার (২০ নভেম্বর) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৩ দশমিক ৮ ডিগ্রি, শনিবার সেখানে তাপমাত্রা বেড়ে হয়েছে ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ দশমিক ৩ ডিগ্রি, যা একদিন আগে ছিল ১৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানান, তামিলনাড়ু উপকূল ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়ে প্রথমে সুস্পষ্ট লঘুচাপ এবং পরে লঘুচাপে পরিণত হয়ে গুরুত্বহীন হয়ে পড়েছে। লঘুচাপের বর্ধিতাংশ উত্তরপশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

তিনি বলেন, শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।

গতকাল শুক্রবার সীতাকুণ্ড ও কক্সবাজারে ছিল দেশের সর্বোচ্চ তাপমাত্রা। আবহাওয়া অধিদপ্তর দুটি স্থানেই ৩৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছিল।


একুশে সংবাদ/জা/তাশা