AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তিন বিভাগে বৃষ্টির সম্ভবনা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:০৪ পিএম, ১১ অক্টোবর, ২০২১
তিন বিভাগে বৃষ্টির সম্ভবনা

সারাদেশে ভ্যাপসা গরমে আবহাওয়া বিরাজ করেছে। চট্টগ্রাম ও খুলনা ব্যতীত বৃষ্টিহীন প্রায় সারাদেশ। তবে কিছুটি স্বস্তির খবর দিল আবহাওয়া অফিস। আগামী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে সীমিত পরিসরে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

রোববার সকাল ছয়টা থেকে সোমবার সকাল ছয়টা পর্যন্ত চট্টগ্রামের দু-একটি স্থানে বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে কুতুবদিয়ায়, ৩৬ মিলিমিটার। এছাড়া চট্টগ্রাম বিভাগের রাঙ্গামাটিতে ৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

একই সময়ে খুলনা বিভাগের চুয়াডাঙ্গায় ৪, সাতক্ষীরায় ৩ মিলিমিটার ও মোংলায় সামান্য বৃষ্টি হয়েছে। ঢাকায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, মৌসুমি বায়ুর অক্ষ বিহার, পশ্চিম বঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে।

এ আবহাওয়াবিদ আরও জানান, সোমবার (১১ অক্টোবর) সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।

রোববার ৩৬ ডিগ্রি সেলসিয়াস দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তাড়াশে। এদিকে ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ছিল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা।

Link copied!