AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফারজানা সুমির নতুন সিনেমা ‘আতরবিবিলেন’


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
১২:২৬ পিএম, ৬ জুন, ২০২৪
ফারজানা সুমির নতুন সিনেমা ‘আতরবিবিলেন’

তরুণ প্রজন্মের মডেল ও অভিনেত্রী ফারজানা সুমি। সম্প্রতি এই অভিনেত্রী নতুন একটি সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন। সিনেমার নাম ‘আতরবিবিলেন’। এটি পরিচালনা করছেন মিজানুর রহমান লাবু। ছবিটি নতুন প্রযোজনা সংস্থা টাইমস মিডিয়ার ব্যানারে নির্মাণ করা হয়েছে। ‘আতরবিবিলেন’ সুমির দ্বিতীয় সিনেমা।

নির্মাতা মিজানুর রহমান লাবু‍‍`র কাহিনি, সংলাপ ও চিত্রনাট্যে ‘আতরবিবিলেন’ ছবির আতরবিবি চরিত্রটি রূপায়ণ করা প্রসঙ্গে ফারজানা সুমি বলেন, ছবির গল্পে আতরবিবি সমাজের একটি স্বাভাবিক মেয়ের মতো বাঁচার স্বপ্ন দেখে। নিজের একটা সুখের জীবন কাটানোর অনেক স্বপ্ন তার। কিন্তু এই সমাজে ভদ্রবেশী কিছু ভয়ংকর স্বার্থলোভীর স্বার্থ উদ্ধারের জন্য বার বার বলি হতে হয় আতরবিবিকে। তার জীবনে নানান ঘাত প্রতিঘাতের ঘটনা ঘটতে থাকে। পুরো ছবিতে ওঠে আসে আতর বিবির সংগ্রামী জীবন। তার জীবনে ঘটে যাওয়া নানা ঘটনাকে এক সুতোয় বেঁধে নির্মাতা এগিয়ে নিয়েছেন এই ছবির কাহিনি। যার পরতে পরতে রয়েছে আতরবিবির সংগ্রামী জীবন।

নাম ভূমিকায় অভিনয় করার প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে সুমি জানান, ‘আতরবিবিলেন ছবির নাম ভূমিকায় অভিনয় করে অসাধারণ ভালো লাগা কাজ করছে আমার মধ্যে। যদিও নির্মাতা লাবু ভাইয়ের কল্পনায় আতরবিবি হওয়া খুব সহজ ছিল না। এই চরিত্রের জন্যে আমাকে অনেক হোমওয়ার্ক করতে হয়েছে। তারপরেই আমি ক্যামেরার সামনে আতরবিবি সেজেছি। 

সুমি আরও বলেন, নির্মাতার চাহিদা অনুযায়ী অভিনয়ের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করেছি। এই চরিত্রটি ফুটিয়ে তুলতে আমার চেষ্টার কোনো ত্রুটি ছিলো না। রোজার মাসে অসম্ভব রকমের পরিশ্রম করে এই ছবির শুটিং করেছি। ডাবিংয়ে এসে ছবির ফুটেজ দেখে ভালো লাগছে। আমার বিশ্বাস – এটি দর্শকের ভালো লাগবে। আর তাদের ভালো লাগলেই আমার এবং ছবির পুরো ইউনিটের কষ্ট স্বার্থক হবে বলে মনে করি।’

ঢাকার বিভিন্ন লোকেশন ছাড়াও দৌলতদিয়া যৌনপল্লী, রাজবাড়ি, গোয়ালন্দ, ফরিদপুর বিভিন্ন স্থানে আতরবিবিলেন ছবিটির শুটিং হয়েছে। ছবিতে ফারজানা সুমি‍‍র বিপরীতে অভিনয় করেছেন গোলাম মুস্তফা প্রকাশ। এছাড়াও অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, আশীষ খন্দকার, এলিনা শাম্মী, সানজিদা মিলা, জয়রাজ, পারভেজ সুমন, ফরহাদ লিমন, কাজী উজ্জ্বল, সকাল, সীমান্ত প্রমুখ। 

আগামী ঈদ কিংবা ঈদ পরবর্তী কোনো সুবিধাজনক সময়ে সিনেমাটি মুক্তির পরিকল্পনা করা হয়েছে। 

একুশে সংবাদ/ এস কে

Link copied!