AB Bank
ঢাকা রবিবার, ২৬ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মস্কো উৎসবে মুগ্ধতা ছড়ালেন প্রিয়াম-আসিফ


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৭:১১ পিএম, ২০ এপ্রিল, ২০২৪
মস্কো উৎসবে মুগ্ধতা ছড়ালেন প্রিয়াম-আসিফ

গতকাল শুক্রবার (১৯ এপ্রিল) থেকে শুরু হয়েছে ৪৬ তম মস্কো আন্তজার্তিক চলচ্চিত্র উৎসব। আগেই জানা গেছে বিশ্বের মর্যাদাসম্পন্ন এই উৎসবের প্রতিযোগিতা বিভাগে অংশ নিয়েছে বাংলাদেশের ছবি ‘নির্বাণ’।

 

উৎসবের উদ্বোধনী আয়োজনে অংশ নিতে এবং প্রদর্শনীতে উপস্থিত থাকতে এরই মধ্যে মস্কো পৌঁছেছেন ছবিটির পরিচালক আসিফ ইসলাম ও অভিনেত্রী প্রিয়াম অর্চি। গতকাল স্থানীয় সময় ছয়টায় (বাংলাদেশ সময় রাত ৯টায়) তারা হাঁটেন উদ্বোধনী আয়োজনের গুরুত্বপূর্ণ ইভেন্ট রেড কার্পেটে।

লাল গালিচায় তারা সিক্ত হন উপস্থিত দর্শনার্থী ও সাংবাদিকদের ভালোবাসায়। এসময় অভিনেত্রী প্রিয়াম অর্চির পরণে ছিল দেশি পোশাক শাড়ী। আর পরিচালক আসিফ ইসলাম পরেছিলেন কালো সুট প্যান্ট। অভিনেত্রীকে শাড়িতে দেখে উপস্থিত অনেকেই বিস্ময় প্রকাশ করেন। পরে উপস্থিত সাংবাদিকের মুখোমুখি হন নির্বাণ ছবি এই দুই কান্ডারি।

সেই অভিজ্ঞতা জানিয়ে পরিচালক আসিফ ইসলাম বলেন, ‘এটা আমাদের জন্য দারুণ অভিজ্ঞতা। বাংলাদেশ কে নিয়ে এতবড় উৎসবে আসতে পেরে আমি আনন্দিত ও গর্বিত। শুধু তাই নয়, আমাদের ছবি নির্বাণ এত বড় বড় দেশের ছবির সঙ্গে প্রতিযোগিতায় লড়বে এটাও আনন্দের।’

লাল গালিচায় হাঁটার অভিজ্ঞতা জানিয়ে প্রিয়াম অর্চি বলেন, ‍‍`শাড়ি পরার কারনে সবার সেন্টার অফ এটেনশন হয়ে গেছিলাম! এসে কথা বলছিল, প্রশংসা করছিল, ছবি তুলছিল। তবে সবাই প্রথমে ভারতীয় ভাবছিল, পুরো সন্ধ্যা এটা কারেক্ট করতে করতে চলে গেলো। আর ঠান্ডা অনেক! সাথে বৃষ্টিও। এমন আয়োজনে উপস্থিত থাকতে পেরে আনন্দিত আমি।‍‍`

জানা যায়, আগামী ২২ এপ্রিল উৎসবে প্রদর্শিত হবে ছবিটি। ভাগ্য সুপ্রসন্ন হলে জুটে যেতে পারে পুরস্কারও। তবে সেটার জন্য অপেক্ষা করতে হবে উৎসবের শেষ দিন আগামী ২৬ এপ্রিল অব্দি।

উল্লেখ্য, আনোয়ার হোসেন হোসেনের গল্প ও চিত্রনাট্যে ‘নির্বাণ’ নির্মাণ করেছেন দেশের তরুণ ও মেধাবী পরিচালক আসিফ ইসলাম। গল্প প্রসঙ্গে পরিচালক বলেন ‘নির্বাণ মানব আবেগের একটি কাব্যিক অন্বেষণ। তিনজন ব্যক্তির শান্তি খোঁজার একটি অসাধারণ যাত্রার ছবি এটি। উৎসবে বাংলাদেশের ‘নির্বাণ’ ছাড়াও থাকছে রাশিয়া, জার্মান, ইরান, রোমানিয়াসহ বিভিন্ন দেশের আরও ১০টি সিনেমা।

প্রসঙ্গত, এর আগে ৪৪ তম আসরে যুবরাজ শামীমের ‘আদিম’ এবং ৪৫ তম আসরে নূরুল আলম আতিক পরিচালিত ‘পেয়ারার সুবাস’ এই উৎসবে নির্বাচিত ও প্রদর্শীত হয়। এর মধ্যে ‘আদিম’ চলচ্চিত্রটি দুটি বিভাগে অর্জন করে পুরস্কার।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!