AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আর গান গাইবেন না ব্যান্ড ফসিলস’র রূপম!


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০১:২৫ পিএম, ১৮ জানুয়ারি, ২০২৪
আর গান গাইবেন না ব্যান্ড ফসিলস’র রূপম!

কলকাতার ব্যান্ড-জগতের অন্যতম জনপ্রিয় নাম রূপম ইসলাম। রূপম ও তার ব্যান্ড ফসিলস গত কয়েকদিন ধরেই টানা শো করছেন কলকাতার বিভিন্ন জায়গায়। শো চলাকালেই কল্যাণীতে ঘটে যায় এক অপ্রীতিকর ঘটনা। তার জেরেই তুমুল সমালোচনার মুখে পড়েন রূপম। এবার মঞ্চ থেকেই ক্ষোভ প্রকাশ করেন এ শিল্পী।

 

জানা গেছে, সম্প্রতি কল্যাণীতে এক ফ্যানকে গালিগালাজ করায় তাকে নিয়ে শুরু হয়েছে ব্যাপক সমালোচনা। কেউ কেউ তাঁর ভাষা চয়ন নিয়ে প্রশ্ন করেছেন, তবে অধিকাংশ নেটিজেনই ওই চর্চিত ভিডিও দেখে ওই ফ্যানের উপরেই বিরক্ত। তাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় তোলপাড় হলেও তিনি স্বভাবতই মুখ খুলেন মঞ্চে।  

সম্প্রতি একটি অনুষ্ঠানের মঞ্চে রূপমের মুখে শোনা যায় ‘আর গান গাইবেন না তিনি।’

রানাঘাটের বিবেক উৎসব কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে রূপম ইসলাম বলেন, ওরা বলেছে আমাকে পরের বছর আবার ডাকবেন। তবে আমি আর গান গাইব না। আপনাদের সমাজ খুব শিষ্ট। এ রকমই আপনারা থাকুন। কিন্তু, আমি একজন রক শিল্পী, আপনাদের এ ছাঁচে নিজেকে মেলাতে পারব না। আমি এভাবে বাঁচব না। এই শিষ্টামিতে আমি নেই। আপনারা অন্য কাউকে বেছে নিন। যে-কয়েকটা অনুষ্ঠান আছে আমি করব। তারপরে আমি আর গান গাইব না। আপনারা অসাধারণ অর্ডিয়েন্স। রাণাঘাট আমার জীবনের একটা বৃত্তও সম্পন্ন করল। ভাবতে পেরেও আমার ভালো লাগছে। আমাদের প্রথম আউটস্টেশন শো হয়েছিল রানাঘাটে, সেই মঞ্চে দাঁড়িয়েই আমি এই সিদ্ধান্ত নিতে পারলাম। আশা করি, আপনারা সকলে আমার এই সিদ্ধান্ত রাখতে সাহায্য করবেন।

তিনি বলেন, আশা করি আমার আর নতুন করে কিছুই দেওয়ার নেই আপনাদের। আমাদের পৃথিবী একেবারেই আলাদা। এ পৃথিবী ফেসবুকের পৃথিবী। এই পৃথিবী সেলফি তোলার পৃথিবী। এই পৃথিবী আমার মতো শিল্পীর পৃথিবী নয়। ঠোঁটকাটা লোকদের জন্য তো একেবারেই নয়। আমি একেবারেই বেমানান। যেটা আমার বলার আমি সেটাই বলব। আমি আমার বৈঠকখানায় বসে বলব। সেখানে আশা করি কেউ ক্যামেরা নিয়ে ঢুকে আসবে না। আমাকে মার্জনা করবেন।

তার অশ্লীল ভাষা প্রয়োগ নিয়ে নানা ধরনের মন্তব্য করেছেন অনেকেই। তাই রূপম ইসলাম বলেন, আমার বাবা-মা কখনোই রক গান লেখেননি। আমার বাবা বলেছিলেন, তুই তো ক্লাসিক্যাল গান করিস, তাহলে তুই কেন এই ছাইপাঁশ করতে গেলি! আমি গিটারটা ছুড়ে টিভিটা ভেঙে দিয়েছিলাম। আমিই সেই লোক। হ্যাঁ লোকটা অহংকারী, হয়ত জানোয়ার। কিন্তু, আমি আমিই।’

 

একুশে সংবাদ/এনএস

Link copied!