AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেশের বাইরে থেকেও শাহনূরের উদ্যোগ


Ekushey Sangbad
বিনোদন প্রতিবেদক
০১:১০ পিএম, ১৬ ডিসেম্বর, ২০২৩
দেশের বাইরে থেকেও শাহনূরের উদ্যোগ

বেশকিছুদিন হলো দেশে নেই চিত্রনায়িকা শাহনূর। বর্তমানে আমেরিকাতে আছেন তিনি। সেখানেই তিনি একের পর এক শো’তে অংশগ্রহণ করছেন। এরইমধ্যে দেশে ফেরার কথা থাকলেও শো’য়ের জন্য আবারো তাকে দেশে ফেরার তারিখ পিছাতে হলো। জানালেন আর কটা দিন পরই তিনি দেশে ফিরবেন।

দু’মাস আগে শাহনূর আমেরিকাতে গিয়েছিলেন। সেখানে গিয়েই শুরুতে কয়েকটি স্টেজ শো’তে অংশ নেন। শো করতে গিয়ে সেখানে তিনি দেখা পান বাংলাদেশের চলচ্চিত্রের প্রিয়দর্শিনী’খ্যাত নায়িকা মৌসুমী। মৌসুমীর জন্মদিনেও প্রাণবন্ত শাহনূরের উপস্থিতি ছিলো। তবে দেশে না থাকলেও তিনি দেশের বাইরে থেকেও ‘বাংলাদেশের চলচ্চিত্র শিল্পী সমিতির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন ঠিকই। বলা যায় প্রতিনিয়তই শিল্পী সমিতির সাথে তার যোগাযোগ হচ্ছে।

বিশেষত অসহায় শিল্পী যারা তাদের সঙ্গে তার নিয়মিতই যোগাযোগ হয়, কথা হয়। দেশে ফেরার পর তিনি সেসব শিল্পীর সঙ্গে সরাসরি দেখা করে তাদের সমস্যার কথা শুনে তাদের পাশে শিল্পী সমিতির পক্ষ থেকে পাশে থাকার পাশাপাশি নিজেও পাশে থাকার ব্যাপারে কথা দিয়েছেন। শুধু তাই নয় শাহনূর তার এলাকার মানুষেরও খোঁজ খবর রাখছেন। তার গ্রামের বাড়ির অসহায় মানুষের দুঃখ দুর্দশার কথা জনপ্রতিনিধিদের কাছ থেকে শুনে শাহনূর নিজেই সরাসরি যোগাযোগ করে তাদের পাশে থাকার চেষ্টা করছেন। যে কারণে শাহনূর জানান, দেশে ফিরেই তিনি শিল্পী সমিতিতে যাবেন, এর পরপরই তিনি গ্রামের বাড়ি চলে যাবেন।

শাহনূর বলেন, ‘দেশের বাইরে থাকলেও মনটা পড়ে আছে বাংলাদেশে। মন পড়ে আছে ঢাকায়, আমার শিল্পী সমিতিতে, আমার গ্রামের বাড়িতে, পরিবার পরিজনের কাছে, প্রিয় মানুষদের কাছে, সহশিল্পীদের কাছে। প্রতি মুহুর্তেই মন ছুটে যাচ্ছে তাদের কাছে। কিন্তু আমেরিকায় কিছু কাজ আছে বিধায় তা দ্রুত শেষ করে চলে আসতে পারছিনা। তবে ইনশাআল্লাহ দ্রুতই দেশে ফিরছি। দেশে ফিরেই জমে থাকা কাজগুলো শেষ করবো। সবার কাছে দোয়া চাই যেন আমি সুস্থভাবে দেশে ফিরতে পারি।’

এদিকে ‘রাজকুমারী’ নামক একটি সিনেমায় শাহনূর নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। এখনো এর কাজ শেষ হয়নি। শাহনূরের অভিনয় জীবনের সবচেয়ে উল্লেখযোগ্য সিনেমা ছিলো  কোহিনূর আক্তার সূচন্দার পরিচালনায় অনুদানের সিনেমা ‘হাজার বছর ধরে’। এতে আম্বিয়া চরিত্রে অভিনয় করে বেশ প্রশংসিত হয়েছিলেন। এরপর আরো বহু বাণিজ্যিক সিনেমায় অভিনয় করেছেন তিনি।

শাকিব খানের সঙ্গে একটি সিনেমা ‘ধীরে ধীরে হয়ে গেলো ভােলাবাসা’ গানটি তার ভীষণ প্রিয়। এদিকে সরকারী অনুদানে ফারুক হোসেনের ‘কাকতাড়–য়া’ সিনেমাতেও অভিনয় করেছিলেন তিনি এই সিনেমাটি আর আলোর মুখ দেখবে কী না সন্দেহ আছে।

এদিকে শাহনূর বর্তমানে তার মুক্তিযোদ্ধা বাবা সৈয়দ মোজাফফর আলী’কে নিয়ে তথ্যচিত্র নির্মাণের যাবতীয় কাজ নিয়েও ব্যস্ত রয়েছেন। মুক্তিযোদ্ধা মন্ত্রনায়লয়ের সঙ্গে এই বিষয়ে শাহনূরের কথাও হয়েছে। আশা করা যাচ্ছে শিগগিরই শাহনূর তার বাবাকে নিয়ে তথ্যচিত্র নির্মাণের কাজ শুরু করতে পারবেন।

একুশে সংবাদ/এসআর

Link copied!