AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘ধুম ৩’ থেকে যে কারণে বাদ পড়েছিলেন দীপিকা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৩:০১ পিএম, ৩ অক্টোবর, ২০২৩
‘ধুম ৩’ থেকে যে কারণে বাদ পড়েছিলেন দীপিকা

শাহরুখ খানের সঙ্গে জুটি বেঁধেই তার কেরিয়ার শুরু। আবার শাহরুখ সঙ্গে অভিনীত ‘জওয়ান’ এবং ‘পাঠান’ দু’টি ছবির মাধ্যমেই বড় সাফল্য পেয়েছেন দীপিকা। তবে বলিপাড়ার অন্য এক খানের জন্য দীপিকা একটি হিট ছবি থেকে বাদ পড়ে যান। পরে সে ছবিতে আবার অভিনয় করতে দেখা যায় দীপিকার সাবেক প্রেমিকের বান্ধবীকে।

এক সাক্ষাৎকারে দীপিকা তার ক্যারিয়ারের প্রথম দিকের অভিজ্ঞতার কথা ভাগ শেয়ার করেছেন। অভিনেত্রী জানান, তিনি বলিউডের এক খ্যাতনামা প্রযোজকের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তিনি ভেবেছিলেন সে ছবিতে অভিনয়ের সুযোগ পেলে কেরিয়ারে কয়েক ধাপ সিঁড়ি উপরে চড়তে পারবেন। প্রযোজকও দীপিকাকে মুখ্যচরিত্রের জন্য চূড়ান্ত করে ফেলেন। কিন্তু বাধা হয়ে দাঁড়ান ছবির অভিনেতা।

দীপিকা সাক্ষাৎকারে বলেন, প্রযোজক আমায় আশ্বাস দিয়েছিলেন যে আমাকেই তিনি মুখ্যচরিত্রে অভিনয়ের প্রস্তাব দেবেন। তিনি এ বিষয়ে ছবির নায়কের সঙ্গেও এক বার আলোচনা করে নিতে চেয়েছিলেন। আমায় প্রযোজক ভরসা দিয়েছিলেন যে আমি যেন চিন্তা না করি। ওর ছবিতে আমিই অভিনয় করব।

ছবির অভিনেতা নাকি সে সময় মুম্বাইয়ে ছিলেন না। বাইরে থাকার কারণে অভিনেতার সঙ্গে যোগাযোগ করা সম্ভব নয় বলে দীপিকাকে জানিয়েছিলেন প্রযোজক। তিনি এও জানিয়েছিলেন যে, অভিনেতা ফিরলে বিন্দুমাত্র দেরি না করে তার সঙ্গে আলোচনায় বসবেন প্রযোজক।

দীপিকা আন্দাজ করতে পেরেছিলেন যে ছবিটি বক্স অফিসে হিট করতে চলেছে। অভিনয়ের সুযোগ পেয়েছিলেন বলে আনন্দে আত্মহারা হয়ে পড়েছিলেন অভিনেত্রী। কিন্তু পরে তিনি জানতে পারেন যে তাকে ওই ছবি থেকে অজানা কারণে বাদ দিয়ে দেওয়া হয়েছে। তার পরিবর্তে বেছে নেওয়া হয়েছে দীপিকার প্রাক্তন প্রেমিক রণবীর কাপূরের তৎকালীন বান্ধবী ক্যাটরিনা কাইফকে।

শুধু তাই নয়, দীপিকাকে হিট ছবি থেকে বাদ দিয়েছেন ছবির অভিনেতা, বলিপাড়ার এক খান, বলিউডের ‘পারফেকশনিস্ট’ আমির খান। দীপিকাকে বাদ দিয়ে ক্যাটরিনাকে পছন্দ করেন আমির নিজেই।

Download Deepika Padukone Hot Pink Background Wallpaper | Wallpapers.com

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, ‘ধুম ৩’ ছবির মুখ্যচরিত্র হিসাবে দীপিকাকে প্রথমে পছন্দ করেন ছবির প্রযোজক আদিত্য চোপড়া। অন্যদিকে ‘ধুম ৩’ ছবির নায়ক হিসাবে পছন্দ করেন আমিরকে। আমির ছাড়া অন্য কোনও বলি অভিনেতাকে প্রস্তাব দেওয়ার ভাবনাচিন্তাও করেননি তিনি।

এমনকি ছবির খুঁটিনাটি বিষয়ে আমিরের সঙ্গে আলোচনা করতেন আদিত্য। তাই ছবির নায়িকা হিসাবে দীপিকাকে পছন্দ করলে তা নিয়েও আমিরের সঙ্গে আলোচনা করেন আদিত্য। কিন্তু দীপিকা না-পসন্দ ছিল আমিরের। ফলে অভিনেতার কথায় রাজি হতে হয় প্রযোজককে।

জানা যায়, উচ্চতার কারণে নাকি দীপিকাকে ছবি থেকে বাদ দেন আমির। অভিনেতার মতে, দীপিকার উচ্চতা তার তুলনায় এতটাই বেশি যে তা একেবারেই মানানসই লাগবে না। শুধু তাই নয়, বড় পর্দায় তাদের সম্পর্কের রসায়ন জমবে না বলেও জানান আমির।

দীপিকার পরিবর্তে ক্যাটরিনাকে অভিনয়ের প্রস্তাব দেওয়ার কথা আদিত্যের কাছে বলেন আমির। আমিরের কথায় ক্যাটরিনাকে অভিনয়ের প্রস্তাব দিলেও দীপিকাকে কথা দিয়ে কথা না রাখার জন্য খারাপ লাগতে শুরু করে আদিত্যের।

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, আদিত্য তার নিজের ছবিতে দীপিকাকে অভিনয়ের সুযোগ দিতে না পারলেও করণ জোহরের একটি ছবিতে অভিনয়ের সুযোগ করিয়ে দেন।

বলিউড পরিচালক অয়ন মুখোপাধ্যায় তার ছবি ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’র জন্য প্রথমে ক্যাটরিনাকে পছন্দ করেন। এই ছবির প্রযোজনার দায়িত্বে ছিলেন করণ।

1256490 HD Deepika Padukone Sexy Indian Actress - Rare Gallery HD Wallpapers

‘ধুম ৩’ ছবিতে ক্যাটরিনা অভিনয়ের সুযোগ পেলে ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ ছবিতে দীপিকাকে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়। এই ছবিতে রণবীর কপূরের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন দীপিকা। ছবিটি বক্স অফিসে শুধু দুর্দান্ত ব্যবসা করে তাই নয়, দর্শকমনেও জায়গা করে নেয়।

বলিপাড়া সূত্রে খবর, ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ ছবির শুটিংয়ের আগে রণবীরের সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় দীপিকার। কানাঘুষো শোনা যায়, দীপিকার সঙ্গে সম্পর্কে থাকাকালীন নাকি ক্যাটরিনার সঙ্গে পরকীয়া সম্পর্কে জড়িয়েছিলেন রণবীর। সে কারণেই নাকি রণবীরের সঙ্গে সম্পর্কে ইতি টানেন দীপিকা। বিচ্ছেদের পরেও পেশাগত কারণে বড় পর্দায় রণবীরের সঙ্গে জুটি বাঁধেন অভিনেত্রী এবং ছবির মতো ক্যামেরার সামনে তাদের সম্পর্কের রসায়নও হিট হয়।

সাক্ষাৎকারে দীপিকা বলেন, যখন কিছু হয় তখন ভালর জন্যই হয়। একটি ছবি থেকে বাদ পড়েছিলাম বলেই আমার কাছে ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’র মতো ছবিতে অভিনয়ের সুযোগ আসে। আমার তখন কোনও রকম আক্ষেপ ছিল না।

Sizzling hot chemistry of Deepika Padukone with SRK in Besharam Rang song -

তবে উচ্চতার কারণে এই প্রথম যে আমির তার ছবি থেকে অভিনেত্রীকে বাদ দিয়েছেন তা নয়। এর আগেও একই ধরনের ঘটনা ঘটে। ১৯৯৯ সালে ইন্দ্র কুমারের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘মন’। এই ছবিতে আমিরের বিপরীতে অভিনয় করতে দেখা যায় মনীষা কৈরালাকে।

কানাঘুষো শোনা যায়, ‘মন’ ছবিতে অভিনেত্রী হিসাবে প্রথম পছন্দ ছিলেন না মনীষা। নির্মাতারা ছবির নায়িকা হিসাবে প্রথমে পছন্দ করেন টাবুকে। কিন্তু আমিরের মত না থাকায় টাবুকে পছন্দের তালিকা থেকে বাদ দিতে হয়।

বলিপাড়ার অন্দরমহল সূত্রে খবর, আমিরের উচ্চতার চেয়ে টাবুর উচ্চতা অনেকটাই বেশি। অভিনেত্রীর সঙ্গে উচ্চতার এতটা পার্থক্য থাকলে তা মানানসই লাগবে না বলে জানান আমির। সে কারণে টাবুর সঙ্গে ‘মন’ ছবিতে অভিনয় করতে চাননি আমির। পরে মনীষাকে প্রস্তাব দেওয়া হলে তিনি ছবিতে অভিনয় করতে রাজি হন।


একুশে সংবাদ/এসআর

Link copied!