AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিল্পকলা একাডেমিতে জ্যোতিকা জ্যোতির যোগদান


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
১২:০৮ পিএম, ১ এপ্রিল, ২০২৩
শিল্পকলা একাডেমিতে জ্যোতিকা জ্যোতির যোগদান

বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদে যোগদান করলেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। আগামী দুই বছরের জন্য ‘গবেষণা ও প্রকাশনা’ বিভাগের দায়িত্বভার সামলাবেন তিনি।

 

বৃহস্পতিবার শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর হাত থেকে যোগদানের আদেশপত্র গ্রহণ করেন জ্যোতি।

 

নতুন দায়িত্বভার গ্রহণ করে নিজের সন্তুষ্টির কথা জানালেন অভিনেত্রী। জ্যোতি বলেন, ‘বাংলাদেশ শিল্পকলা একাডেমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত দেশের সংস্কৃতিচর্চার প্রধানতম কেন্দ্র। আর গবেষণা ও প্রকাশনা বিভাগটি আমার কাছে মনে হয়েছে সবথেকে গুরুত্বপূর্ণ। ব্যক্তিগতভাবে প্রকাশনা ও গবেষণার ব্যাপারে আমার দারুণ আগ্রহ থাকায় এই বিভাগের দায়িত্বপ্রাপ্ত হয়ে আমি খুব খুশি।’

 

সন্তুষ্টির পাশাপাশি এদিন শিল্পকলাকে ঘিরে নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথাও জানান জ্যোতি। তার কথায়, ‘আমি স্বপ্ন দেখছি প্রতিটি জেলার শিল্পকলা একাডেমির মাধ্যমে দেশের আনাচে-কানাচে আমাদের নিজস্ব ঐতিহ্য, সংস্কৃতি নিয়ে কাজ করার। তথা দেশের সংস্কৃতি বিকাশে শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগটিকে সর্বোচ্চ কাজে লাগানোর। আশা করছি সারাদেশের সংশ্লিষ্ট সকলে এই গুরুদায়িত্ব পালনে পাশে থাকবেন।’

মহাপরিচালক লিয়াকত আলী লাকীর হাত থেকে যোগদানের আদেশপত্র গ্রহণ করছেন জ্যোতিকা জ্যোতি।

 

উল্লেখ্য, গত ১৩ মার্চ (সোমবার) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপন জারি করা হয়। সেখানে বলা হয়, বাংলাদেশ শিল্পকলা একাডেমি (কর্মকর্তা ও কর্মচারী) প্রবিধানমালা, ১৯৯২ এর বিধি-৩ (ঘ) অনুযায়ী অভিনয়শিল্পী ও সংস্কৃতিমনস্ক ব্যক্তি জ্যোতিকা পাল জ্যোতিকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

 

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, এই চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

 

একুশে সংবাদ.কম/ঢ/বি.এস

Link copied!