ঢাকা রবিবার, ২৭ নভেম্বর, ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

মুক্তি পেল ‌‘শেখ হাসিনা- অ্যা ট্রু লিজেন্ড’ প্রামাণ্যচিত্র


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
১০:৪৫ এএম, ২৭ সেপ্টেম্বর, ২০২২
মুক্তি পেল ‌‘শেখ হাসিনা- অ্যা ট্রু লিজেন্ড’ প্রামাণ্যচিত্র

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে উন্মুক্ত হয়েছে প্রামাণ্যচিত্র ‘শেখ হাসিনা: এ ট্রু লিজেন্ড’।

 

বুধবার (২৮ সেপ্টেম্বর) বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্মবার্ষিকী। তার দুদিন আগে সোমবারই প্রামাণ্যচিত্রটি উন্মুক্ত করা হয়েছে। প্রযোজনা প্রতিষ্ঠান বৈষ্টমী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

 

প্রামাণ্যচিত্রটি পরিচালনা করেছেন আয়শা এরিন। তিনি প্রযোজনা প্রতিষ্ঠান বৈষ্টমীর প্রধান নির্বাহী কর্মকর্তা। প্রামাণ্যচিত্রটি নির্মাণে সহযোগিতা করেছেন কে এইচ এন রিসার্চ টিম (বাংলাদেশ), ডিডি রিসার্চ (ইউরোপভিত্তিক) ও আইডিয়াল থিংকারস অ্যাসোসিয়েশন।

 

আয়শা এরিনের বরাতে বিজ্ঞপ্তিতে বলা হয়, “বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। আমরা বৈষ্টমী পরিবার মনে করছি, তার জন্মদিন ঘিরে জনমনে উচ্ছ্বাস থাকুক। বাংলাদেশ গর্বিত হোক এই মনে করে যে, আমাদের একজন বিশ্বসেরা পর্যায়ের কিংবদন্তিতুল্য নেতা রয়েছেন।”

 

বিদেশি গণমাধ্যম যেভাবে শেখ হাসিনার জীবন পরিক্রমাকে দেখে, তা প্রামাণ্যচিত্রটিতে স্থান পেয়েছে বলে জানান তিনি।

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, “একজন শেখ হাসিনার নেতৃত্ব নিয়ে গবেষণা করে তার রাজনীতিক হতে পারা এবং শাসক হতে পারার কী কী গুণাবলী নিয়ে অদম্য সত্তা হতে পেরেছেন, তা জায়গা করে নিয়েছে।”

 

আয়শা এরিন জানান, প্রামাণ্যচিত্রটির শুটিং হয়েছে ইউরোপ ও বাংলাদেশের বিভিন্ন লোকেশনে।

 

তিনি জানান, “শেখ হাসিনাকে প্রজন্মের কাছে কিংবা অনাগত প্রজন্মের জন্য তুলে ধরার জন্যই এ প্রয়াস। খুবই স্বল্প বাজেটে তথা আমাদের নিজস্ব অর্থায়নে বাংলাদেশের জন্য এই কাজটি করতে পেরেছি বলে বৈষ্টমী পরিবার আনন্দিত। ৪০ মিনিটের এ প্রামাণ্যচিত্রটি সারাদেশের অন্তত আট কোটি মানুষ দেখলে আমরা সার্থক হব।”

 

প্রামাণ্য চলচ্চিত্রটিতে আবহ সংগীত পরিচালনা করেছেন নবান্ন ব্যান্ড, কে এইচ এন টিউন। এছাড়াও রেজওয়ানা চৌধুরী বন্যা ও কৃষ্ণকলির জনপ্রিয় দুটি গান স্থান পেয়েছে।

 

একুশে সংবাদ/এসএপি