ঢাকা শনিবার, ১৬ অক্টোবর, ২০২১, ১ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে মনোনয়ন পেলেন বাঁধন


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৪:৩৯ পিএম, ১৩ অক্টোবর, ২০২১
এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে মনোনয়ন পেলেন বাঁধন

প্রথম বাংলাদেশি অভিনেত্রী হিসেবে এবার এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে (অ্যাপসা) মনোনয়ন পেয়েছেন আজমেরী হক বাঁধন। মর্যাদাপূর্ণ এই আসরে সেরা অভিনেত্রী শাখায় জায়গা পেলেন তিনি।

বিনোদন জগতের আলোচিত মুখ আজমেরী হক বাঁধন। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার নাম ভূমিকায় অভিনয়ের মাধ্যমে দর্শক মহলে ব্যাপক সাড়া পান। কান চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল সিলেকশনে হিসেবে জায়গা করে নেয় আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত এ সিনেমাটি।

বুধবার (১৩ অক্টোবর) এবারের আয়োজনের মনোনয়নপ্রাপ্তদের তালিকা প্রকাশ করেছে অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ। ‘রেহেনা মারিয়ম নূর’ সিনেমায় অভিনয়ের জন্য এই মনোনয়ন পেয়েছেন বাঁধন।

এ প্রসঙ্গ বাঁধন বলেন, ‘অবশ্যই এটা আমার জন্য চমক ও আনন্দের ব্যাপার। এরকম একটা মর্যাদাসম্পন্ন অ্যাওয়ার্ডসে মনোনীত হওয়াটাই বড় বিষয়। আমি মনে করি, মনোনয়নটা আব্দুল্লাহ মোহাম্মদ সাদই পেয়েছে। তিনিই আমাকে রেহানা হিসেবে দর্শকদের সামনে যথাযথভাবে উপস্থাপন করেছেন। আমি তার কাছে কৃতজ্ঞ। নিজেকে ধন্যবাদ দিচ্ছি, এই দীর্ঘ ধৈর্যের পথে হাঁটতে পেরেছি বলে।’

বাঁধনের সঙ্গে প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন ইসরায়েলের আলেনা ওয়াইভি, রাশিয়ার ভ্যালেন্টিনা রোমানোভা সিসকাইরি, অস্ট্রেলিয়ার লিয়া পার্সেল ও নিউজিল্যান্ডের এসি ডেভিস।

২০০৭ সাল থেকে দেওয়া হচ্ছে এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস। পূর্ব ও দক্ষিণ এশিয়া, অস্ট্রেলিয়া, ওশেনিয়া ঘিরে গঠিত এশিয়া-প্যাসিফিক অঞ্চলের সিনেমা ও শিল্পীদের উৎসাহ দিতেই এটি প্রদান করে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড প্রদেশের ব্রিসবেন সিটি কাউন্সিল।

আগামী ১১ নভেম্বর অস্ট্রেলিয়ার গোল্ড কোস্ট শহরে ১৪তম এশিয়া-প্যাসিফিক অ্যাওয়ার্ডসের বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। এ বছর পুরস্কারের জন্য লড়ছে ২৫টি দেশের ৩৮টি সিনেমা।


একুশে সংবাদ/জা/তাশা