AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

 ফের বিতর্কে জড়ালেন ‍‍`কুইন‍‍` তবে এবারের অভিযোগ বড়!


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৫৮ পিএম, ১৫ জানুয়ারি, ২০২১
 ফের বিতর্কে জড়ালেন ‍‍`কুইন‍‍` তবে এবারের অভিযোগ বড়!

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের বিপক্ষে এবার কপিরাইট লঙ্ঘন করার অভিযোগ উঠল। দ্য লেজেন্ড অফ দিদ্দা' ছবির ঘোষণার কিছুক্ষণের মধ্যেই অভীযোগ ওঠে অভিনেত্রীর বিরুদ্ধে । কঙ্গনা জানিয়েছিলেন, এই ছবিতে কাশ্মীরের রানি সম্পর্কে নানা অজানা তথ্য দেখতে পাবে দর্শক। ২৪ ঘণ্টার মধ্যে কপিরাইট লঙ্ঘনের অভিযোগ এনেছেন লেখক আশিস কওল।

আশিস কওলের দাবি, রানি দিদ্দাকে নিয়ে কাজ করার কপিরাইট তাঁর কাছেই আছে কেবল। তাঁরই লেখা গল্প 'দিদ্দা- কাশ্মীর কি যোদ্ধা রানি'। তিনি বলেছেন তাঁর সম্মতি ছাড়া এই কাজ করা হয়েছে।

সংবাদমাধ্যমের কাছে আশিস জানিয়েছেন, রানি দিদ্দাকে নিয়ে সৃষ্টিশীল কাজ করার কপিরাইট শুধু তাঁর কাছেই রয়েছে। সেপ্টেম্বরে এই বইয়ের হিন্দি সংস্করণ প্রকাশের জন্য তিনি কঙ্গনাকে বইয়ের কথামুখ লেখার অনুরোধ করেছিলেন। গল্পটিও পাঠিয়েছিলেন। কিন্তু কঙ্গনা বা তাঁর ম্যানেজার কারও পক্ষ থেকেই কোনও সাড়া পাননি তিনি।
তাই আশিস কওলের এমনটি মনে হয়েছে।

লেখক বলছেন, "অভিনেত্রী যিনি এখন সমাজকর্মীতে পরিণত হয়েছেন, তিনি যেকোনও দিন দাবি করতে পারেন যে দিদ্দা আসলে একটি ঐতিহাসিক চরিত্র। কালহান ছাড়া কোনও ইতিহাসবিদ দিদ্দাকে নিয়ে কিছু লেখেননি। কালহান মাত্র দুপাতা লিখেছেন। আর আমি,যে দিদ্দার ব্যাপারে গবেষণা করতে ৬ বছর কাটিয়ে দিয়েছে। আমি সত্যিই দুঃখিত যে এত সচেতন, জ্ঞানী, এবং দেশপ্রেমী, প্রতিবাদী মানুষ এমন করতে পারেন।"

কঙ্গনা সম্পর্কে আশিস বলছেন, "ও কপিরাইট লঙ্ঘন করেছে। এটা কপিরাইট ও আইপিআর এর লঙ্ঘন ছাড়া আর কিছু নয়।"
তবে কঙ্গনার তরফ থেকে এখনও এর কোন প্রতিক্রিয়া জানা যায়নি।


একুশে নংবাদ/ন/আ

Link copied!