AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শুরু হচ্ছে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ প্রতিযোগিতা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:১৬ পিএম, ১২ জানুয়ারি, ২০২১
শুরু হচ্ছে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ প্রতিযোগিতা

এই নিয়ে দ্বিতীয়বারের মতো শুরু হচ্ছে সুন্দরী প্রতিযোগিতার দ্বিতীয় আসর ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’। ‘আমার আত্মবিশ্বাস, আমার সৌন্দর্য’ স্লোগানে এ প্রতিযোগিতার আবেদনপত্র জমা নেয়া শুরু হবে এ মাসের ১৩ তারিখ থেকে, চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। পর্যায়ক্রমে অডিশনের মাধ্যমে বাছাই এবং গ্রুমিং শেষে গ্রান্ড ফাইনাল হবে মার্চে। বাংলাদেশ পর্বের বিজয়ী মে মাসে অংশ নেবেন যুক্তরাষ্ট্রের মূল আয়োজনে।

এ উপলক্ষে এক সংবাদ সম্মেলন হয় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সোমবার সকালে। এতে উপস্থিত ছিলেন মিস ইউনিভার্স বাংলাদেশের প্রেসিডেন্ট রফিকুল ইসলাম ডিউক, ন্যাশনাল ডিরেক্টর শফিকুল ইসলাম, আর.টিভির প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান, এ্যাড কমের ব্যবস্থাপনা পরিচালক নাজিম ফারহান চৌধুরী, ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯’র শিরিন আক্তার শীলা প্রমুখ।

সংবাদ সম্মেলনে মিস ইউনিভার্স বাংলাদেশের প্রেসিডেন্ট রফিকুল ইসলাম ডিউক বলেন, বৈশ্বিক মহামারীর কারণে ২০২০ সালের মূল আয়োজনের সময় কিছুটা পরিবর্তন করে ২০২১ সালে নেয়া হয়েছে। বাংলাদেশের অন্যতম বুদ্ধিমতী, মেধাবী ও আত্মবিশ্বাসী তরুণীদের বিশ্ব দরবারে তুলে ধরবে মিস ইউনিভার্স বাংলাদেশ। এ দেশের নারীদের জন্য এটি এমন একটি প্ল্যাটফর্ম, যেখানে তারা তাদের চলার পথে নানা চ্যালেঞ্জ মোকাবেলাসহ নানামুখী সামাজিক কার্যক্রমের মাধ্যমে মানবতার সেবায় এগিয়ে আসবে। বর্তমানে নারী নির্যাতন আমাদের সমাজের অন্যতম গুরুতর সমস্যা। এই পদক্ষেপের মাধ্যমে নারী নির্যাতনের বিরুদ্ধে দেশব্যাপী জন সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ নেয়া সম্ভব হবে। এটি আমাদের জন্য অত্যন্ত গর্বের একটি বিষয়। এর মাধ্যমে দেশের একজন প্রতিনিধি মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে এ দেশকে আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরবেন এবং প্রমাণ করবেন বাংলাদেশের নারীরাও বিশ্বের যে কোন দেশের নারীদের মতোই আত্মবিশ্বাসী।

আর টিভির প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান বলেন, বিগত দিনের সফলতার ধারাবাহিকতায় সুন্দরী প্রতিযোগিতার এবারের আয়োজন আরও সফল হবে বলে আমার বিশ্বাস। আমরা স্বাস্থ্যবিধি মেনে এই প্রতিযোগিতাকে এগিয়ে নিতে চাই। আমি অত্যান্ত গর্বিত যে আর টিভি এ প্রতিযোগিতার সঙ্গে আছে। যে কোন প্রতিযোগিতায় অংশগ্রহণই বড় কাজ। এর মধ্যে চর্চা ও শিক্ষার বিষয়ও অঙ্গাঙ্গিভাবে জড়িত।

‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯’র শিরিন আক্তার শীলা বলেন, আমি প্রথমবারের মতো এই প্রতিযোগিতায় অংশ নিয়েছি, এটা আমার জন্য যেমন গর্বের, তেমনি দেশের জন্যও গর্বের বিষয়। মেয়েদের এগিয়ে নিয়ে যাওয়ার একটি সুন্দর প্লাটফর্ম এই প্রতিযোগিতা। এতে অংশ নিয়ে অনেক কিছু শিখেছি, যা আমার পক্ষে সম্ভব ছিল না। একজন মেয়ের আত্মমর্যাদা খুবই প্রয়োজন। আমি যেটা পারিনি, আমি আশা করছি এবারের প্রতিযোগিতায় অন্যরা সেটা পারবে।

আয়োজকরা জানান, আগামী ১৩ জানুয়ারি থেকে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ প্রতিযোগিতার নিবন্ধন শুরু হবে। www.missuniverse.com.bd এই ঠিকানায় গিয়ে আবেদন করতে পারবেন আগ্রহীরা। ২৫ জানুয়ারি পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলমান থাকবে। এবার আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১০০০ টাকা। নিবন্ধন প্রক্রিয়া এবং প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানা যাবে মিস ইউনিভার্স বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজে www.facebook.com/MUBangladesh এবং ওয়েবসাইট www.missuniverse.com.bd থেকে।

মিস ইউনিভার্স বাংলাদেশের প্রধান স্পন্সর ফ্লোরা ব্যাংক, সহযোগী পার্টনার আরটিভি, মেকওভার পার্টনার পারসোনা এবং পিআর পার্টনার নর্থ বুক কনসালটেন্টস লিমিটেড। ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯’ সালের গ্রান্ড ফিনালের বিচারক ছিলেন মিস ইউনিভার্স ১৯৯৪’র বলিউড তারকা সুস্মিতা সেন। এবারের আয়োজনেও উপস্থিত থাকবেন একজন সাবেক মিস ইউনিভার্স।

একুশে সংবাদ/র/আ

Link copied!