AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইবির ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের রজতজয়ন্তী উদযাপন


Ekushey Sangbad
আবির হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয়
০৬:৫৯ পিএম, ১৪ অক্টোবর, ২০২৩
ইবির ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের রজতজয়ন্তী উদযাপন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের রজতজয়ন্তী ও অ্যালামনাই পুনর্মিলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। বিভাগের ১৯৯৮-৯৯ শিক্ষাবর্ষ থেকে ২০২২-২৩ শিক্ষাবর্ষের প্রায় সাতশ শিক্ষার্থী এতে অংশ নেন। এ উপলক্ষে শনিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি ভবনের সামনে থেকে আনন্দ র‍্যালি বের করেন তারা। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

বিভাগের সভাপতি প্রফেসর ড. শেখ মোহাম্মদ আব্দুর রউফের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম। সভায় স্বাগত বক্তব্য দেন রজতজয়ন্তী ও অ্যালামনাই পুনর্মিলন-২০২৩ এ আহ্বায়ক ও বিভাগের প্রফেসর ড. বাবলী সাবিনা আজহার।

বিভাগের প্রফেসর ড. শফিকুল ইসলাম ও ড. শাম্মী আকতারের সঞ্চালনায় প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. তপন কুমার জোদ্দার, পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, আমরা কারো উপর নির্ভরশীল হতে চায় না। আমরা নিজ দেশের আঙ্গিনায় নিজেদের চাহিদা পূরনের জন্য উৎপাদন করব। শিক্ষার্থীদের নিজেদের খাদ্য এবং পুষ্টি সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য প্রতি মাসে ক্যাম্পেইন করা দরকার।

তিনি আরো বলেন, পাঁচ বছর ধরে আমরা আপনাদের অনেক কিছু দিয়েছি। আজ আপনারা আমাদের কিছু দেওয়ার প্রতিজ্ঞা করেন। আপনার বিভাগে অনেক শিক্ষার্থী আছেন যারা টাকার অভাবে ঝরে পড়ে। টাকার অভাবে যেনো একজন শিক্ষার্থীও ঝরে না পড়ে এই বিষয়টি নিয়ে কাজ করেন৷ এমন দশজন শিক্ষার্থীকে সাহায্য করার চেষ্টা করুন যাতে কোনোভাবেই তাদের লেখাপড়া বন্ধ হয়ে না যায়।

একুশে সংবাদ/এসআর

Link copied!