AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নারী ক্রিকেটের প্রচারণায় তিন স্কুলে জ্যোতিরা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:৪১ পিএম, ২৯ এপ্রিল, ২০২৪
নারী ক্রিকেটের প্রচারণায় তিন স্কুলে জ্যোতিরা

জনপ্রিয়তার দিক থেকে  ক্রিকেট বাংলাদেশে সবার  শীর্ষে। সাকিবদের ম্যাচ দেখতে টিকিটের জন্য ভোর রাত থেকে লাইনে দাঁড়ান দর্শকরা। অথচ মেয়েদের বেলায় দেখা যায় উল্টো চিত্র। ভারতীয় নারী দলের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটিতে গ্যালারিগুলো ছিল দর্শক শূন্য। তাই মাঠে দর্শক আনতে এবং মেয়েদের ক্রিকেটের প্রতি মনোযোগী করতে প্রচারণা শুরু করেছে নারী ক্রিকেটাররা।

সোমবার ( ২৯ এপ্রিল) গ্যালারিতে বসে ভারত সিরিজ উপভোগ করার পাশাপাশি মেয়েদেরকে ক্রিকেটে উদ্বুদ্ধ করতে সিলেটের তিনটি স্কুলে গিয়েছিলেন জ্যোতি, ফাহিমা খাতুন ও মারুফা আক্তার। এ সময় সঙ্গে ছিলেন বিসিবির উইমেনস উইংয়ের হেড অব অপারেশন্স হাবিবুল বাশার।

প্রথমে তারা যান আম্বরখানা গার্লস স্কুলে। এরপর ব্লু বার্ড স্কুল অ্যান্ড কলেজ আর আনন্দনিকেতনে। তিন স্কুলের প্রধানের হাতেই জাতীয় দলের সবার অটোগ্রাফ দেওয়া জার্সি তুলে দিয়েছেন তারা। কিছুক্ষণ খেলেছেন ক্রিকেটও।

নতুন এই অভিজ্ঞতা নিয়ে জ্যোতি বলেন, আমার জন্য একেবারেই নতুন অভিজ্ঞতা। আমার অনেক ভালো লেগেছে। যে তিনটি স্কুলে গিয়েছি, বাচ্চাদের যে উৎসাহ দেখেছি এবং আগ্রহ তারাও খেলতে চায়। পুরো দল আসতে পারলে হয়তো সবারই আরও অনেক ভালো লাগত। ভালো একটা উদ্যোগ। যারই বুদ্ধি, আমি বলব অসাধারণ। মেয়েদের ক্রিকেটের প্রচারণাও হলো, পাশাপাশি এ সিরিজেরও একটা হাইপ তৈরি করা গেল।

জ্যোতি আরও বলেন, তারা অনেক রোমাঞ্চিত ছিল। তারা খেলাটা অনুসরণ করে। আর এটা আমাদের জন্যও ভালো, কারণ বিসিবিও এটাই চায়। মেয়েদের ক্রিকেট নিয়ে প্রচার-প্রসার যত বাড়ানো যায়। এটা স্কুল থেকেই শুরু করতে হবে, আমিও কিন্তু স্কুল ক্রিকেট থেকেই শুরু করেছি। স্কুলের মেয়েরা যত আগ্রহী হবে, ততই মেয়েদের ক্রিকেট সমৃদ্ধ হবে।

একুশে সংবাদ/এস কে   

Link copied!