AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্থগিত এসএসসি পরীক্ষার তারিখ ঘোষণা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:০৩ পিএম, ১৬ মে, ২০২৩
স্থগিত এসএসসি পরীক্ষার তারিখ ঘোষণা

ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে এসএসসির স্থগিত দুই বিষয়ের পরীক্ষা ২৭ ও ২৮ মে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি।

 

মঙ্গলবার (১৬ মে) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৭ মে চট্টগ্রাম, যশোর, কুমিল্লা ও বরিশাল শিক্ষাবোর্ডের পদার্থ, ফিন্যান্স ও ব্যাংকিং এবং বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

এছাড়া ২৮ মে ঢাকা, রাজশাহী, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, দিনাজপুর ও ময়মনসিংহ শিক্ষাবোর্ডের গার্হস্থ্য বিজ্ঞান (তত্ত্বীয়), কৃষি শিক্ষা (তত্ত্বীয়), সঙ্গীত (তত্ত্বীয়), সংস্কৃত, আরবি, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া (তত্ত্বীয়) এবং চারু ও কারুকলা (তত্ত্বীয়) বিষয়ক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

এরআগে, শনিবার (১৩ মে) এক অফিস আদেশে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি জানায়, ঘূর্ণিঝড়ের কারণে চট্টগ্রাম, কুমিল্লা, যশোর, বরিশাল, কারিগরি ও মাদ্রাসা শিক্ষাবোর্ডের রবি ও সোমবারের পরীক্ষা স্থগিত করা হয়েছে। 

 

পরে সমন্বয় কমিটি রোববার (১৪ মে) সব বোর্ডের সোমবারের এসএসসি ও সমমান পরীক্ষা স্থগিত করে।

 

প্রসঙ্গত, গত ৩০ এপ্রিল থেকে সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। কিন্তু মাঝে ঘূর্ণিঝড় মোখার কারণে ১৪ ও ১৫ মে’র পরীক্ষা স্থগিত করা হয়।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহাঙ্গীর

Link copied!