AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রমজানে খোলা প্রাথমিক বিদ্যালয়


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:২৫ পিএম, ২২ মার্চ, ২০২৩
রমজানে খোলা প্রাথমিক বিদ্যালয়

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠক থেকে জানা গেছে, রোজার সময় সরকারি প্রাথমিক বিদ্যালয় ৯ কার্যদিবস খোলা থাকবে।

 

গত ডিসেম্বর মাসে করা প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকায়ও বিষয়টি উল্লেখ রয়েছে বলে জানা গেছে।
বুধবার (২২ মার্চ) রাজধানীর মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে বিষয়টি আলোচনায় এলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

 

বৈঠক সূত্রে জানা যায়, বার্ষিক ছুটির তালিকায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে রোজার শুরু থেকেই ছুটি ঘোষণার কথা থাকলেও প্রাথমিক স্তরের ছুটির তালিকায় ১৫ রোজা পর্যন্ত স্কুল খোলা থাকার সিদ্ধান্ত রয়েছে। এ বিষয়ে বিভিন্ন দিক থেকে বিভিন্ন আলোচনা এ বৈঠকে ওঠে।

 

এ সময় মন্ত্রণালয়ের পক্ষ থেকে রোজার সময় স্কুল খোলা রাখার কারণ ব্যাখ্যা করা হয়। এতে বলা হয়, গত দুই বছরে করোনার কারণে বেশ শিখন ঘাটতি হয়েছে। এসব শিখন ঘাটতি পূরণ করার জন্যই রোজার সময় দুই সপ্তাহ (৯ কার্যদিবস) স্কুল খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরে কমিটির সভাপতিসহ অন্য সদস্যরাও মন্ত্রণালয়ের এই সিদ্ধান্তে সম্মতি জানান।

 

কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, আলী আজম, ফেরদৌসী ইসলাম ও মাহমুদ হাসান অংশ নেন।

 

একুশে সংবাদ/জ/এসএপি

Link copied!