ঢাকা বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

‘স্বাধীনতা আন্দোলনে ছাত্রলীগের অবদান ছিল শত ভাগ’


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:০৮ পিএম, ১৬ জুন, ২০২২
‘স্বাধীনতা আন্দোলনে ছাত্রলীগের অবদান ছিল শত ভাগ’
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে কেন্দ্রীয় অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের প্রায় দুইশ’ নেতাকর্মীর অংশগ্রহণে বুধবার (১৫ জুন) বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস. এম. আকতার হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজি।

প্রধান অতিথির বক্তব্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, শেখ হাসিনা কখনোই অস্ত্রের রাজনীতিতে বিশ্বাসী ছিলেন না, এখনো বিশ্বাসী না। আর এটাই ছাত্রলীগের সব থেকে বড় সুবিধা। যে যাই বলুক স্বাধীনতা আন্দোলনে বাংলাদেশ ছাত্রলীগের অবদান ছিল একশ’ ভাগ এবং স্বাধীনতা পরবর্তী সময়ে জিয়াউর রহমানের কর্মকাণ্ডের বিরোধিতা করেছে বাংলাদেশ ছাত্রলীগ। তাই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের কর্মী হিসেবে সবাইকে সচেতন থাকতে হবে।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় আরও উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী, অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. জাকারিয়া মিয়া এবং প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল।

জবি ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজি বলেন, আমরা প্রতিটি শিক্ষার্থীর মাঝে বঙ্গবন্ধুর আদর্শকে ছড়িয়ে দিতে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বই বিতরণ করব এবং সেগুলো পড়তে হবে। জবি ছাত্রলীগের প্রতিটি কর্মীকে দেশের একজন আদর্শ সৈনিক হিসেবে গড়ে তুলতেই আজকের এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।

সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন তার বক্তব্যে বলেন, বর্তমানে ছাত্রলীগের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো ছাত্রলীগের অনুপ্রবেশকারীদের চিহ্নিত করা এবং তাদের বিতাড়িত করে সংগঠনের নিরাপত্তা নিশ্চিত করা।

একুশে সংবাদ/এন.24/রখ