ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর, ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ঢাবিতে ফুল, চকলেট, মাস্ক দিয়ে শিক্ষার্থীদের বরণ 


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:১৬ পিএম, ৫ অক্টোবর, ২০২১
ঢাবিতে ফুল, চকলেট, মাস্ক দিয়ে শিক্ষার্থীদের বরণ 

করোনা মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল। সরকারী ভাবে হল খোলার অনুমতি পাওয়া পর আজ ৫৬৪ দিন বন্ধ থাকার পর খুলেছে ঢাবার হলগুলো।এসময় হল কর্তৃপক্ষ ফুল, চকলেট এবং বিশ্ববিদ্যালয়ের লোগো সম্বলিত মাস্ক দিয়ে বরণ করে নিয়েছে শিক্ষার্থীদের।

এ উপলক্ষে হল পরিদর্শন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি বলেন, আজকে আমাদের জন্য খুব আনন্দের দিন। অনেকটা মনে হচ্ছে যেন ঈদের দিনের মতো।

মঙ্গলবার (৫ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল পরিদর্শন শেষে এ কথা কথা বলেন উপাচার্য।

তিনি বলেন, এই ক্যাম্পাস শিক্ষার্থীদের। শিক্ষার্থীরা চলে আসায় শিক্ষকদের মধ্যেও একটা প্রাণ এসেছে, প্রশাসনের মধ্যে প্রাণ আসছে। সবার মনে আনন্দ এটা সবচেয়ে বড় দিক। এতোদিন যে স্থবিরতা ছিল, সেটার অবসান ঘটেছে। যত দ্রুত সম্ভব সব শিক্ষার্থীদের আমরা হলে নিয়ে আসতে পারি সেটাই লক্ষ্য। আজকের এই কর্মসূচি, আমাদের পরবর্তী কর্মসূচি এবং সিদ্ধান্ত গ্রহণে অনুপ্রেরণা দেবে।

এদিন সকল ৮টা থেকে নিজ নিজ হলে উঠেন শুধু অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীরা। স্বাস্থ্যবিধি মেনে তারা হলে উঠেন।

উপাচার্য অন্যান্য বর্ষের হলে তোলার বিষয়ে মন্তব্য করে বলেন, আমাদের সামনে আছে দুইটি সূচক, যেগুলো শিক্ষার্থীদের হলে আনার অনুকূলে যায়। তার একটি হলো সংক্রমণ হার, যা একদমই নিচের দিকে। অপরটি হলো শিক্ষার্থীদের টিকা কার্যক্রমের আওতায় নিয়ে আসার হার বাড়ছে। আমরা সিদ্ধান্ত নেব এই দুইটি আশাব্যঞ্জক সূচক বিবেচনায় নিয়েই। যাতে সব শিক্ষার্থীকে নিয়েই আমরা স্বাভাবিক কার্যক্রমে ফিরে যেতে পারি।


একুশে সংবাদ/জা/তাশা