AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সংলাপের সুযোগ নেই: কাদের


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
১২:১৭ পিএম, ১৫ নভেম্বর, ২০২৩
সংলাপের সুযোগ নেই: কাদের

বিএনপির সঙ্গে এখন আর সংলাপের কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নির্বাচন কমিশন আজ তফসিল ঘোষণা করবে। নির্বাচনের জন্য এখন সময় খুবই কম।  

বুধবার (১৫ নভেম্বর) বেলা ১১টায় সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে এখন আর সংলাপের সুযোগ নেই বিএনপির সঙ্গে। কারণ সময় খুব কম। তফসিল হয়ে গেলে নির্বাচনের পথে হাঁটবে বাংলাদেশ।

কাদের বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর চিঠি নিয়ে এসেছিলেন পিটার হাস।  শুনেছি, এমন দুটি চিঠি আরও দুটি দলের কাছে দেয়া হয়েছে। তাদের একটি বিএনপি, আরেকটি জাতীয় পার্টি। এই চিঠিতে শর্তহীন রাজনৈতিক সংলাপের তাগিদ রয়েছে। তবে সংলাপের এখন আর সেই সুযোগ নেই।

তাহলে কি সংলাপের সম্ভাবনা শেষ হয়ে গেল জানতে চাইলে তিনি বলেন, সে কথা আমি কীভাবে বলবো। কোনো গণতান্ত্রিক রাজনৈতিক দল সংলাপ চায় না বলতে পারে না। কিন্তু তার একটি সময় আছে। আজ নির্বাচনের তারিখ ঘোষণা করা হচ্ছে, সংলাপ কবে করবেন?

তিনি আর বলেন, সংলাপ যদি করতে হয় সব দলের সাথেই করতে হবে। এক দুটি দলের সাথে করলে তো আর হবে না। কিন্তু সময় খুব অল্প। ইসি তফসিল ঘোষণা করে ফেলবে।

 


একুশে সংবাদ/ম.ন.প্র/জাহা

Link copied!