ঢাকা মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank

মানুষ দুঃসময়ে পড়ে গেছে: অর্থমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:২৭ পিএম, ১০ আগস্ট, ২০২২
মানুষ দুঃসময়ে পড়ে গেছে: অর্থমন্ত্রী

 

মানুষ দুঃসময়ে পড়ে গেছে। গরিব মানুষের জন্য সরকার কাজ করছে। আশা করছি দুঃসময় কেটে যাবে বলে জানান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

 

বুধবার (১০ আগস্ট) বিকেলে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

 

অর্থমন্ত্রী বলেন, গরিব মানুষের জন্য প্রণোদনাসহ বেশ কিছু উদ্যোগ রয়েছে। জনগণকে সহযোগিতা করা এবং তাদের ভালোভাবে রাখা সরকারের দায়িত্ব। সেই কাজটি সরকার করে যাচ্ছে এবং করে যাবে। আশা করছি দুঃসময় কেটে যাবে।

 

জ্বালানি তেলের দাম বৃদ্ধির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটি নিয়ে কাজ করা হয়েছে। কাজ করেই দাম বাড়ানো হয়েছে। দাম কেন বাড়ল, সেটি সংশ্লিষ্ট মন্ত্রণালয় জানিয়েছে। এর বাইরে আমি কিছু বলব না। গরীব মানুষের জন্য অবশ্যই কাজ করব। যারা এর সাথে সম্পৃক্ত, প্রধানমন্ত্রী সবাইকে নিয়েই বসবেন।

 

মূল্যবৃদ্ধির প্রভাব মূল্যায়ন করা হবে কি না- জানতে চাইলে মন্ত্রী বলেন, অবশ্যই করা হবে। আমরা বার বার বলে আসছি যে, সমন্বিত প্রাইস লেভেল...। সেখানে দাম বাড়লে এখানে বাড়বে, সেখানে কমলে এখানে কমবে। ম্যাক্সিমাম চালের দামের ক্ষেত্রে, আমাদের তো কিছু আইটেম এমন আছে।

 

বাংলাদেশ ব্যাংক ৬ ব্যাংকের ট্রেজারি প্রধানকে অপসারণের নির্দেশ দিয়েছে-  এর প্রভাব সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আপনার ব্যাংকে আপনি কত টাকা রাখতে পারেন, ডলার কতো রাখবেন, ক্যাশ টাকা কতো রাখবেন সেটির বিষয় আছে। এর বাইরে যদি রাখেন, তাহলে মনে হয় অন্য কিছু করছে। আমি বিষয়টি সঠিকভাবে জানি না।

 

ডলারের দাম বৃদ্ধির বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, পৃথিবীতে এমন কোনো দেশ পাওয়া যাবে যেখানে ডলারের দাম বাড়েনি? ডলারের দাম সব জায়গায় বেড়েছে, সবাই সেটি নিয়ে ভুগছে। যারা যুদ্ধ করছে তারাও ভুগছে, যারা যুদ্ধ বাড়াচ্ছে, তারাও এর বাইরে না।

 

একুশে সংবাদ.কম/জা.হা