AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লকডাউন ঘোষণায় বাজারে উপচেপড়া ভিড়


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:০০ পিএম, ৩ এপ্রিল, ২০২১
লকডাউন ঘোষণায় বাজারে উপচেপড়া ভিড়

রমজান আসছে বলে কিছু কিছু পণ্যের দাম বাড়ছিল, এবার লকডাউনের ঘোষণা আসার কয়েক ঘণ্টার মধ্যেই আরও অস্থির হয়ে উঠেছে নিত্যপণ্যের বাজার। এক শ্রেণির ক্রেতার যেমন ভিড় লেগেছে বাজারসহ পাড়ামহল্লার দোকানে, সেই সুযোগটি লুফে নিচ্ছে অসাধু ব্যবসায়ীরাও। এখন চলছে চাল, ডাল, তেল, পেঁয়াজসহ নিত্যপণ্য কেনাকাটার ধুম। লকডাউন শুরু হলে সব কিছু বন্ধ হয়ে যাবে- এ আশঙ্কায় নিত্যপণ্য মজুতের যেন প্রতিযোগিতা শুরু হয়েছে।   

প্রতিবছর রমজান এলেই একশ্রেণির ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বাড়িয়ে দেয়, যা শাস্তিযোগ্য অপরাধ। এ বিষয়ে সরকার সতর্ক রয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার (৩ এপ্রিল) সকালে তিনি তার সরকারি বাসভবনে ব্রিফিংয়ের এই কথা বলার সঙ্গে লকডাউন দেওয়ার তথ্যও জানান। এর কয়েক ঘণ্টার মধ্যেই বাজার নতুনকরে অস্থির হয়ে উঠেছে।

কাওরানবাজারের নিত্যপণ্যের পাইকারি ব্যবসায়ী শফিকুল ইসলাম লালমিয়া জানিয়েছেন, এখন চলছে রোজার বেচাকেনা। রোজা উপলক্ষে রাজধানীর খুচরা ব্যবসায়ীরা পণ্যের মজুদ গড়ছেন। এমন সময় লকডাউনের ঘোষণায় শনিবার দুপুরের পর থেকে পণ্যের বেচাকেনা বেড়েছে কয়েকগুণ। খুচরা ব্যবসায়ীদের অভিমত, যেহেতু লকডাউনে নিত্যপণ্যের দোকান খোলা থাকবে, কিন্তু যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকবে, সেসময় পরিবহন খরচও বাড়বে। তাই আগেভাগেই অতিরিক্ত পণ্য কিনে রাখছেন তারা।

Link copied!