AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:৩০ পিএম, ২০ অক্টোবর, ২০২০
খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ

খুচরা বাজারে প্রতি কেজি আলুর দাম ৩০ টাকা থেকে বাড়িয়ে ৩৫ টাকা পুনর্নির্ধারণ করেছে সরকার। বুধবার থেকে নির্ধারিত দামে আলু বিক্রি হবে।

কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইউসুফ আলুর দাম কেজিতে পাঁচ টাকা বাড়ানোর বিষয়টি নিশ্চিত করে বলেন, বুধবার থেকে নির্ধারিত দামে আলু বিক্রি করা না হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার বিকালে রাজধানীর খামারবাড়িতে কৃষি বিপণন অধিদপ্তরে ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে আলুর এই দাম পুনর্নির্ধারণ করা হয়।

এর আগে গেল ৭ অক্টোবর প্রতিকেজি আলুর খুচরামূল্য নির্ধারণ করে দেয়া হয়েছিল ৩০ টাকা। একই সঙ্গে পাইকারি পর্যায়ে এককেজি আলুর দাম ২৫ ও কোল্ডস্টোরেজ পর্যায়ে ২৩ টাকা বেধে দেয় সরকার। তবে, দাম বাড়ানোর সিদ্ধান্তে এখন থেকে পাইকারি পর্যায়ে ৩০ ও কোল্ডস্টোরেজ পর্যায়ে এককেজি আলুর দাম পড়বে ২৭ টাকা।

এর আগে মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের আলুর দাম বাড়ানোর ইঙ্গিত দেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি জানান, প্রতিকেজি আলুর খুচরা দাম নতুন করে ৩০ থেকে ৩৫ টাকার মধ্যে নির্ধারণ করা হবে।

চাহিদার বিপরীতে বাজারে অতিরিক্ত থাকার পরও সম্প্রতি দেশে আলুর দাম বেড়েছে। বর্তমানে বাজারে আলু কেজিপ্রতি ৫৫ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে। দামের এই ঊর্ধ্বগতি ঠেকাতে সম্প্রতি ৩০ টাকা দাম নির্ধারণ করে দেয় কৃষি বিপণন অধিদপ্তর। এবার তা বাড়িয়ে ৩৫ টাকা করা হলো।

একুশে সংবাদ/ঢা/এআরএম

Link copied!