AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রায়পুরায় বিদ্যালয় মাঠে অবৈধ পশুর হাট, আটক ২


Ekushey Sangbad
সাব্বির হোসেন, পলাশ, নরসিংদী
০৯:০৯ পিএম, ১২ জুন, ২০২৪
রায়পুরায় বিদ্যালয় মাঠে অবৈধ পশুর হাট, আটক ২

নরসিংদীর রায়পুরা উপজেলার মির্জাপুর ইউনিয়নে প্রশাসনের ইজারা ছাড়াই অবৈধভাবে বিদ্যালয়ের মাঠে পশুর হাট বসানোর অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২ যুবককে আটক করা হয়েছে। 

বুধবার (১২ জুন) দুপুরে উপজেলার পিরিজকান্দি উচ্চ বিদ্যালয় মাঠে অবৈধভাবে বসা কোরবানির পশুর হাটে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রায়পুরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: শফিকুল ইসলাম। এসময় হাটে রশিদ কাটা অবস্থায় দুই যুবককে আটক করা হয়।

এ রিপোর্ট লেখা অবস্থায় বুধবার বেলা ৫ টা পর্যন্ত সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলাম মুঠোফোনে সাংবাদিকদের বলেন আটককৃত ওই দুই যুবকের বিরুদ্ধে সরকারী আদেশ অমান্য করায় ১৮৮ ধারায় সাঁজা প্রক্রিয়া চলছে।

জানা যায়, বুধবার স্কুলের পাঠদান কার্যক্রম চালু ছিলো। পশুর হাট বসানোর পর দুপুর ১ টায় স্কুলটি ছুটি দেওয়া হয়। স্কুল ছুটির ব্যাপারে জানতে প্রধান শিক্ষকের নাম্বারে একাধিকবার ফোন দিলে তা বন্ধ পাওয়া যায়, ফলে বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। 

স্কুল চলাকালীন সময়ে বিদ্যালয়ের মাঠে পশুর হাট বসানো যায় কি না প্রতিবেদকের এমন প্রশ্নে রায়পুরা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: সামালগীর আলম বলেন, বিদ্যালয়ের মাঠে কোনো পশুর হাট বসতে পারেনা। এরপরও যদি সরকার পশুর হাটের জন্য লিজ (ইজারা) দেয় তাহলে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ একটু সেক্রিফাইস করতেই পারে। তবে এমনিতে একটা প্রতিষ্ঠানে হঠাৎ করে পশুর হাট বসানোর কোনো নিয়ম নাই। প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকের অনুমতি ছাড়া স্কুল মাঠে একটা গরু ঢোকানোর সাধ্য নাই। এমনকি হাট বসিয়ে গরু বিক্রি করে তাহলে তিনি আইনগত সমস্যায় পড়ে যাবেন। স্কুল আজ খোলা থাকার কথা জানান তিনি। 

বিদ্যালয়টির পরিচালনা কমিটির সভাপতি ও মির্জাপুর ইউপি চেয়ারম্যান মঞ্জুর এলাহী মুঠোফোনে বলেন, প্রতি বছরই এখানে ঈদের আগে একটি বাজার বসে। এখানে শুধু মাত্র স্কুলের মাঠ ব্যাবহারের জন্য স্কুলের সভাপতির অনুমতি নিলেই হয় কিন্তু এবার ইউএনও স্যার বলেন, ডিসির কাছ থেকে অস্থায়ী বাজারের জন্য আবেদন লাগে। এটা তারা জানতো না। এরপরও তারা আবেদন করেছিলো কিন্তু মেয়াদ শেষ হওয়ার কারনে অনুমতি পায়নি। যেহেতু মাইকিং করা হয়েছে পাবলিক আসছে, ক্রেতা বিক্রেতা আসছে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!