AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ধামরাইয়ে বৃষ্টির জন্য নামাজ আদায়


Ekushey Sangbad
নাজমুল করিম, সাভার, ঢাকা
০৪:১৯ পিএম, ২৪ এপ্রিল, ২০২৪
ধামরাইয়ে বৃষ্টির জন্য নামাজ আদায়

প্রখর রোদ ও গরমে অতিষ্ঠ হয়ে এর মুক্তি পেতে ও বৃষ্টির আশায় ঢাকা জেলার ধামরাই উপজেলায় বিশেষ নামাজ সালাতুল ইস্তেসকার আদায় করেছেন এলাকাবাসী।

বুধবার (২৪ এপ্রিল) সকালে ধামরাই শরিফবাগ ইসলামিয়া কামিল মাদরাসা মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। বিশেষ এ নামাজে শতাধিক মুসল্লি অংশগ্রহণ করেন।

নামাজের আগে নিয়মকানুন জানিয়ে দেন শরিফবাগ ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মোহাম্মদ ফাইজুল আমীন সরকার। পরে নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন তিনি।

নামাজ পরতে আসা স্থানীয় বাসিন্দা রুবেল হোসেন বলেন, গরমে হাঁসফাঁস অবস্থা। কয়েক দিন ধরে তাপমাত্রা ক্রমাগত বাড়ছেই। এ জন্য আমরা মহান আল্লাহর দরবারে প্রশান্তির বৃষ্টি চেয়েছি। যেকোনো বিপদ থেকে রক্ষা পেতে আমরা প্রথমেই সৃষ্টিকর্তাকে স্মরণ করি। এ নামাজ ও দোয়ার মধ্য দিয়ে সেই কাজ করা হলো। সৃষ্টিকর্তা রহমত বর্ষণ করবেন বলে আশা করছি। 

প্রিন্সিপাল ড. মোহাম্মদ ফাইজুল আমীন সরকার বলেন, ‘‘সারাদেশের মতো ধামরাইয়ে তীব্র তাপদাহ ও গরম কারণে দীর্ঘদিন ধরে এখানে বৃষ্টি নেই। অনাবৃষ্টির কারণে মানুষ কষ্ট পাচ্ছে, গবাদিপশু কষ্ট পাচ্ছে। এ অবস্থা থেকে রক্ষা পেতেই ধামরাইয়ের কয়েকটি গ্রামের বাসিন্দা একত্রিত হয়ে ধর্মীয় নীতি অনুযায়ী দুই রাকাত নামাজ আদায় (ইসতিসকার নামাজ) করে বৃষ্টি ও পানির জন্য দোয়া করা হয়েছে।’’

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!