AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি

কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন


Ekushey Sangbad
মানিক সাহা, গাইবান্ধা
০৬:২২ পিএম, ১৯ এপ্রিল, ২০২৪
কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন

গাইবান্ধা জেলা কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতনের অভিযোগে প্রধান কারারক্ষী আশরাফুল ইসলামসহ তিনজনকে বদলি করা হয়েছে। ১৯ এপ্রিল দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন গাইবান্ধা কারাগারে সুপার জাভেদ মেহেদী।

গাইবান্ধা জেলা প্রশাসকের কাছে দাখিলকৃত এক লিখিত অভিযোগে বলা হয়, কারারক্ষী আশরাফুল ইসলাম ও জনৈক নারী কারারক্ষীর সঙ্গে অনৈতিক কর্মকাণ্ড দেখে ফেলায় কারাগারে আটক আরেক নারী হাজতিকে আশরাফুল ও অভিযুক্ত নারী কারারক্ষীসহ কয়েকজন মিলে হাত-পা বেঁধে মানসিক নির্যাতন করে। বিষয়টি জানতে পেরে নারী হাজতির মা করিমন নেছা গাইবান্ধা কারাগারে এসে তার মেয়ের সঙ্গে দেখা করার চেষ্টা করলে কর্তৃপক্ষ করিমন বেগমকে তারা মেয়ের সঙ্গে দেখা করতে দেয়নি।

তবে তিনি কারাগারের বিভিন্ন সূত্র থেকে ঘটনা শুনতে পান এবং মা করিমন বেগম গাইবান্ধা জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন। গাইবান্ধা কারাগারে অভিযোগের তদন্ত করেন গাইবান্ধার অতিরিক্ত জেলা প্রশাসক মশিউর রহমান।

এ বিষয়ে গাইবান্ধার জেল সুপার জাবেদ মেহেদী বলেন, প্রধান কারারক্ষী আশরাফুল ইসলাম, নারী কারারক্ষী তাহমিনা ও শাবানাসহ তিনজনকে রংপুর কারাগারে বদলি করা হয়। 

গাইবান্ধার জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল বলেন, গাইবান্ধা জেলা প্রশাসন থেকে ঘটনার তদন্ত করা হয়েছে। রিপোর্ট এখনো হাতে আসেনি। তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!