AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভূরুঙ্গামারীতে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৪ উদযাপিত


ভূরুঙ্গামারীতে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৪ উদযাপিত

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও ভ‍েটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে  প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। খামারী এবং উদ্যোক্তাদের উজ্জীবিত করতে এই প্রদর্শনীর আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের আওতায় (এলডিডিপি) প্রাণী সম্পদ অধিদপ্তরের সহযোগিতায় দিন ব‍্যাপী উপজেলা পরিষদ চত্বরে এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এই প্রদর্শনী ২২ এপ্রিল পযর্ন্ত চলবে।

উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম ফেরদৌসের সভাপতিত্বে প্রাণী সম্পদ প্রদর্শনী-২৪ এর ঢাকার পুরানা বানিজ‍্য মেলা মাঠ থেকে থেকে সরাসরি উদ্ভোধন ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন উপজেলা চেয়ারম‍্যান নূরন্নবী চৌধুরী খোকন।

এসময় আরও উপস্তিত ছিলেন উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা: মোছা: শামীমা আক্তার, উপজেলা স্বাাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: এএস এম সায়েম, জেলা পরিষদ সদস্যা জহির উদ্দিন ব্যাপারী ও মাসুদা ডেইজি উপজেলা প্রানী সম্পদ সম্প্রসারন কর্মকর্তা ডা: মো: এনামুল হক সহ  প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। 

এই প্রদর্শনীতে ২৫ টি স্টলে বিভিন্ন জাতের গরু,ছাগল, ভেড়া, হাঁস, মুরগী ও বিভিন্ন ধরনের পাখি প্রদর্শন করা হয়।

উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা ডা: শামীমা আক্তার বলেন, এই এলাকার মানুষ যাতে উন্নত জাতের গরু, ছাগল, হাঁস-মুরগী আরো বেশি লালন পালন করতে পারে এই লক্ষ নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। এতে আমরা বিভিন্ন ভাবে জনগনকে সহযোগিতা দিয়ে আসছি। প্রানীসম্পদের এই প্রদর্শনীর মাধ‍্যমে পশু পালনে জনগনের মাঝে ব‍্যাপক সাড়া ফেলবে এবং এই উপজেলায় কী ধরনের পশু পাখি আছে মেলায় সেগুলো প্রদর্শনের মাধ‍্যমে জনসাধারণ এসব পালনে উৎসাহিত হবে বলে আশা করছি।

উল্লেখ্য, উপজেলা প্রাণী সম্পদ অফিসের আয়োজনে মাঠ পর্যায়ে ১৯ থেকে ২২ এপ্রিল পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় বিনামুল্যে টীকা প্রদান কৃমিনাশক ট‍্যাবলেট বিতরনসহ পশুপালন বিষয়ে খামারিদের প্রশিক্ষণ প্রদান করা হবে।

 

একুশে সংবাদ/এস কে

Link copied!