AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নগরকান্দায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, ফরিদপুর
০৬:২০ পিএম, ১৮ এপ্রিল, ২০২৪
নগরকান্দায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

"প্রাণিসম্পদে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ" এই প্রতিপাদ্য সামনে রেখে সারা দেশের ন্যায় আজ বৃহস্পতিবার সকালে নগরকান্দা উপজেলায় প্রাণিসম্পদ অধিদপ্তর ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর আয়োজনে সরকারি নগরকান্দা মহাবিদ্যালয় মাঠ প্রাঙ্গনে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মাদ সাইফুল ইসলাম এর সঞ্চলনায় উপজেলা নির্বাহী অফিসার কাফী বিন কবির এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান সরদার, নগরকান্দা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সোনিয়া হোসেন জিসান, সদ্য যোগদানকৃত সহ-সহকারী কমিশনার (ভূমি) মাসুম বিল্লাহ্, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: চুন্নু শেখ, নগরকান্দা থানার (ওসি) তদন্ত বিকাশ মন্ডল, জেলা পরিষদের সদস্য মনজুরুল হাফিজ ভেটেরিনারি সার্জন ডা: বুলবুল আহমেদ,এলইও ডা: গোলাম আজম, উপ-সহকারী দাউদ রহমান, উপ-সহকারী মিজানুর রহমান, ইউপি চেয়ারম্যান খন্দকার জাকির হোসেন (নিলু) মিয়া, ইউপি চেয়ারম্যান মোঃ মোস্তফা খান, রুহুল আমিন, সৈয়দ তারেক মো.আব্দুল্লাহ্, সাংবাদিক সহ অন্যান্য প্রমূখ।

এবছর প্রদর্শনী স্টল গুলোতে গবাদি পশু ষাঁড় - শাইওয়াল, ফ্রিজিয়ান, সিন্দি কালো, সিন্দি লাল জাতের ষাড় ও গাভী- শাহীওয়াল, হলস্টিন ফ্রিজিয়ান, জার্সি, সিন্দি জাতের গাভী স্টলে দেখা মেলে। এছাড়া ছাগল-তোতা পুরী, যমুনা পাড়ি,ব্ল্যাক বেঙ্গল, ভেড়া, কবুতর, মুরগী প্রদর্শনী স্টল গুলোতে দেখা যায়।

গরুর মাংস স্বল্প মূল্যে ভোক্তা নিকট পৌঁছে দিতে ৫৮০ টাকায় বিক্রয় করা হয়। পশু পাখির চিকিৎসার ক্ষেত্রে বিভিন্ন ঔষধ কম্পানীর ঔষধ প্রদর্শনী স্টলসহ বিভিন্ন প্রকার পিঠা প্রদর্শনী স্টলেও প্রদর্শন জন্য রাখা হয়।প্রদর্শনী শেষে শ্রেনী ভেদে উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর থেকে খামারিদের মাঝে পুরস্কার ও খাবার বিতরণ করা হয়।


একুশে সংবাদ/স.চ.প্র/জাহা  
 

Link copied!