AB Bank
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লালপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার শুভ উদ্বোধন


Ekushey Sangbad
এস ইসলাম, লালপুর, নাটোর
০৫:৪১ পিএম, ১৮ এপ্রিল, ২০২৪
লালপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার শুভ উদ্বোধন

“প্রাণিসম্পদে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই স্লোগানকে ধারণ করে লালপুর  উপজেলা প্রাাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে দিনব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ২০২৪ ও প্রদর্শনী মেলার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে প্রানিসম্পদ ও ডেইরী উন্নয়ন (এলডিডিপি) প্রকল্পের অর্থায়নে উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় চত্বরে বেলুন উড়িয়ে ওই প্রদর্শনী মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আবুল কালাম আজাদ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতারের সভাপতিত্বে অতিথিবৃন্দরা বিভিন্ন প্রদর্শনীতে অংশ নেওয়া স্টলগুলো ঘুরে দেখেন। এসময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ চন্দন কুমার সরকার, গোপালপুর পৌর মেয়র রোকসানা মোর্তজা লিলি, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাছিম আহমেদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ওয়াজেদ আলী মৃধা, মৎস কর্মকর্তা মোঃ নাজিম উদ্দীন, অধ্যাপক মোঃ আমজাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

মোলায় ৩ ক্যাটাগরিতে ৪০টি স্টলে উন্নত জাতের গরু, মহিষ, ছাগল-ভেড়া, দুম্বা, কবুতর, খরগোশ, পাখি, হাঁস-মুরগিসহ বিভিন্ন প্রজাতির গৃহপালিত পশু পাখি স্থান পেয়েছে।

প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ চন্দন কুমার সরকার বলেন- উৎপাদন বৃদ্ধির মাধ্যমে নিরাপদ আমিষ সরবারহ নিশ্চিত করা, দুধ, ডিম, মাংস, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টিকরা, পশু পাখি পালনে আধুনিক ব্যবস্থাপনা ও ছোট খামারিদের প্রতিকূল পরিবেশ মোকাবেলা করার বিভিন্ন পরামর্শ প্রদান করা হচ্ছে। প্রদর্শনী শেষে সেরা ৩ খামারিকে পুরস্কৃত ও অন্যান্য খামারিদের নগদ অর্থ প্রদাণ করা হবে।

একুশে সংবাদ/এস কে
 

Link copied!