AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরাইলে অপরাধ ঠেকাতে সড়কের ঝোঁপঝাড় পরিষ্কার


সরাইলে অপরাধ ঠেকাতে সড়কের ঝোঁপঝাড় পরিষ্কার

পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল নাসিরনগর লাখাই আঞ্চলিক সড়কের সরাইলের অংশ দুই পাশে ঝোঁপঝাড় পরিষ্কার করার কাজ শুরু হয়েছে।  

সোমবার (১ এপ্রিল) দুপুরে সরাইল থানা ও কালিকচ্ছ ইউনিয়ন পরিষদের সহযোগিতায় ধরন্তি নামক এলাকায় ৮ কিলোমিটার সড়কের ঝোপঝাড় পরিষ্কার কার্যক্রম শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মেজবাহ উল আলম ভূঁইয়া, সরাইল থানা সহকারী পুলিশ সুপার রাকিবুল হাসান, সরাইল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরানুল ইসলাম।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সড়কের দুইপাশে ছোট গাছপালা গজিয়ে উঁচু জঙ্গলের সৃষ্টি হয়েছে। যা রাতের বেলায় ডাকাতসহ দুষ্টু প্রকৃতির মানুষের কাজে সহায়ক। প্রায়ই ঘটে ডাকাতির মতো ঘটনা। পথচারীদের হারাতে হয় কাছে থাকা মালপত্র। পরিবহন চালকসহ পথচারীদের কাছে এ নিয়ে আতঙ্ক বিরাজ করে। এমন অবস্থা সরাইল উপজেলার  কালিকচ্ছ হইতে ধরন্তি কুইট্টা ব্রিজ পর্যন্ত সড়কে। এ থেকে বাঁচাতে ও নিরাপদ সড়কের পরিবেশ সৃষ্টিতে অপ্রয়োজনীয় গাছ ঝোঁপঝাড় কাটার উদ্যোগ নিয়েছেন উপজেলা প্রশাসন, সার্কেল এসপি, সরাইল থানা।

পরিষ্কার কার্যক্রম বিষয়ে সরাইল থানার অফিসার ইনচার্জ এমরানুল ইসলাম বলেন, উপজেলা ধরন্তি নামক এলাকায় ৮ কিলোমিটার জুড়ে দুই পাশে ফাঁকা, 

নাই কোনো ঘরবাড়ি, আছে দুই একটা ইঁটমিল, দুই পাশে জল জঙ্গলের মত প্রায়ই চুরি ডাকাতি চেষ্টা করে।  আমরা পুলিশেও এখানে নিয়মিত ডিউটি করি তারপরও সামনে আসছে ঈদ, ঈদ উপলক্ষে বিভিন্ন এলাকার লোকজন যাতে যাতায়াত করে। যাত্রীরা যাতে সিএনজি করে নির্বিঘ্নে যেতে পারে এজন্য পরিস্কার করা হচ্ছে। 

এ বিষয়ে সরাইল থানা সহকারী পুলিশ সুপার রাকিবুল হাসান, চলাচলের জনসাধারণের নিরাপত্তা দিতে সড়কের দুই পাশে ঝোঁপঝাড় পরিষ্কার করা হয়েছে। 

সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মেজবাহ উল আলম ভূঁইয়া বলেন, সড়কের যান চলাচলের স্বাভাবিক রাখতে যাতে করে এ পথ ব্যবহার করে কোনো দুষ্কৃতকারী কোনো কিছু সমস্যা সৃষ্টি না করতে পারে এবং রাস্তাটাও ঠিক থাকে। 

একুশে সংবাদ/এস কে

Link copied!