AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মাগুরার শ্রীপুরে ইউএনও’র পক্ষ থেকে সাফ জয়ী দুই নারী ফুটবলারকে সংবর্ধনা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, মাগুরা
০৯:১০ পিএম, ১ এপ্রিল, ২০২৪
মাগুরার শ্রীপুরে ইউএনও’র পক্ষ থেকে সাফ জয়ী দুই নারী ফুটবলারকে সংবর্ধনা

সম্প্রতি ১০ মার্চ নেপালে অনুষ্ঠিত আন্তর্জাতিক সাফ নারী অনুর্ধ্ব—১৬ চ্যাম্পিয়নশীপে বাংলাদেশ চ্যাম্পিয়ন গৌরব অর্জন করে। আর এ চ্যাম্পিয়ন দলে বাংলাদেশ দলের নেতৃত্বে ছিলেন মাগুরার জেলার শ্রীপুর উপজেলার কৃতি খেলোয়াড় সাফ মহিলা চ্যাম্পিয়নশীপ জয়ী জাতীয় দলের দুই নারী ফুটবলার অর্পিতা বিশ্বাস ও উম্মে কুলছুম। অর্পিতা বিশ্বাস মাগুরার জেলার শ্রীপুর উপজেলার গোয়ালদহ গ্রামের মনোরঞ্জন বিশ্বাসের একমাত্র কন্যা ও উম্মে কুলছুম উপজেলার মহেশপুর গ্রামের আব্দুল কুদ্দুসের কন্যা।

অর্পিতা বিশ্বাস ও উম্মে কুলছুম আন্তর্জাতিক সাফ নারী অনুর্ধ্ব—১৬ চ্যাম্পিয়নশীপে চ্যাম্পিয়ন গৌরব অর্জন করে নিজ বাড়িতে ফিরে আসলে শ্রীপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মমতাজ মহল দুই কৃতি ফুটবলারকে ৩১ মার্চ রোববার দুপুরে তাঁর কার্যালয়ে ডেকে এনে ফুলেল শুভেচ্ছা ও নগদ অর্থ প্রদানের মাধ্যমে তাদেরকে বিশেষ সম্মাননা ও সংবর্ধনা প্রদান করেন ।

১০ মার্চ অর্পিতা বিশ্বাসের নেতৃত্বে নেপালের কাঠমন্ডুতে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে ভারতকে পেনাল্টি শুট আউটে (৩)১—১(২) গোলে পরাজিত করে শিরোপা জয় করে বাংলাদেশ। দুই কৃতি ফুটবলারের ফুটবলে হাতেখড়ি যাত্রা শুরু হয় উপজেলার গোয়ালদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রভাস রঞ্জন দেব জ্যোতি ও সহকারি শিক্ষক শহিদুল ইসলামের হাত ধরে। ইতিপূর্বেও তাঁরা অনুর্ধ—১৪ ও অনুর্ধ—১৫ সাফ চ্যাম্পিয়নশীপে খেলেও গৌরব অর্জন করেছেন। অনুর্ধ্ব—১৪ ও অনুর্ধ্ব—১৫ সাফ চ্যাম্পিয়নশীপে রানার্সআপ হলেও অনুর্ধ্ব—১৬ চ্যাম্পিয়নশীপে চ্যাম্পিয়ন গৌরব অর্জন করতে সক্ষম হয় বাংলাদেশ। তাঁরা দু’জনই বর্তমানে বিকেএসপির শিক্ষার্থী।

এই দুই কৃতি ফুটবলারের সাবেক কোচ শহিদুল ইসলাম বলেন, অর্পিতা মেধাবী ফুটবলার। সে বাংলাদেশ অনুর্ধ—১৬ দলের বর্তমান ক্যাপ্টেন। একই সাথে উম্মে
কুলছুম ও তার সহযোদ্ধা। দুজনেই খুব ভালো ফুটবল খেলেছে। এটা আমাদের জন্য গর্বের। শ্রীপুর—মাগুরা বাসীর গর্ব এরা। বিগত সাফ জয়ী আরো দুজন নারী ফুটবলার ইতি রানী ও সাথী আমাদের শ্রীপুরের সন্তান। আমরা সবসময় আশা করি এরা ভালো কিছু করুক। দেশের জন্য বড় বড় সুনাম অর্জন করে আনুক।

শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মমতাজ মহল বলেন, অর্পিতা বিশ্বাস ও উম্মে কুলছুম বাংলাদেশের সম্পদ, শ্রীপুর উপজেলার গৌরর। তাদের সফলতায় আমরা গর্বিত। শ্রীপুর উপজেলা প্রশাসন সবসময় তাদের সহযোগিতা ও অনুপ্রেরণার পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে। আন্তর্জাতিক সাফ নারী অনুর্ধ্ব—১৬ চ্যাম্পিয়নশীপে বাংলাদেশ চ্যাম্পিয়ন গৌরব অর্জন করায় অর্পিতা বিশ্বাস ও উম্মে কুলছুমকে আজ উপজেলা নির্বাহী অফিসারের পক্ষ যতটুকু সম্ভব সম্মাননা প্রদান করা হলো তবে অদূর ভবিষ্যতেও এধরণের সহযোগিতা অব্যাহত থাকবে বলেও আশ্বস্ত করেন।


একুশে সংবাদ/প্র.আ.প্র/জাহা

 

 

Link copied!