AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কিশোরগঞ্জের হোসেনপুরে কৃষকের ৯০০ কুমড়া গাছ কাটল দুর্বৃত্তরা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, কিশোরগঞ্জ
০৯:২৩ পিএম, ২২ মার্চ, ২০২৪
কিশোরগঞ্জের হোসেনপুরে কৃষকের ৯০০ কুমড়া গাছ কাটল দুর্বৃত্তরা

কিশোরগঞ্জের হোসেনপুরে এক কৃষকের খেতে প্রায় ৯০০ কুমড়া গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে আর্থিক ক্ষতির মুখে পড়েছেন ওই কৃষক ও তার পরিবার।

গতকাল বৃহস্পতিবার সকালে হোসেনপুর উপজেলার পুমদী ইউনিয়নের রামপুর এলাকায় এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত ওই কৃষকের নাম মিজানুর রহমান নবাউল্লাহ। তিনি রামপুর গ্রামের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় ২৫ শতাংশ জমিতে বাণিজ্যিকভাবে ৮ থেকে ৯০০ কুমড়া গাছের চারা রোপণ করেন কৃষক মিজানুর রহমান নবাউল্লাহ। কুমড়া গাছ ফুল ও ফল আসতে শুরু করেছে। কিছু কুমড়া গাছে কুমড়া বড় আকার হচ্ছে। কৃষক মিজানুর রহমান নবাউল্লাহ কুমড়া বিক্রির প্রস্তুতি নিচ্ছিলেন। এরই অংশ হিসেবে সকালে কুমড়া ক্ষেতে যান তিনি। তখন তিনি দেখেন দুই-একটা কুমড়া গাছ মরার মতো হয়ে গেছে। পরে খেয়াল করে তিনি দেখেন পুরো ক্ষেতের কুমড়া গাছ কেটে সাবাড় করে ফেলা হয়েছে।

এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত কৃষক নবাউল্লাহ হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিন্দ্য মন্ডলের কাছে বিষয়টি জানান। হোসেনপুর উপজেলা কৃষি কর্মকর্তা শাহজাহান কবিরকে জানালে তিনি তাকে থানায় লিখিত অভিযোগ ও আর্থিক ক্ষতিগ্রস্তের জন্য নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদ বরাবর আবেদনের পরামর্শ দেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!