AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কুড়িগ্রামে এবার স্বাধীনতা পদক পাচ্ছেন এসএম আব্রাহাম লিংকন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কুড়িগ্রাম
০৭:০২ পিএম, ১৬ মার্চ, ২০২৪
কুড়িগ্রামে এবার স্বাধীনতা পদক পাচ্ছেন এসএম আব্রাহাম লিংকন

জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের জন্য এবার ১০ জন বিশিষ্ট ব্যক্তিকে স্বাধীনতা পুরস্কার প্রদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তারই প্রেক্ষিতে সমাজসেবা/জনসেবা ক্ষেত্রে স্বাধীনতা পদক-২০২৪ পুরস্কার পাচ্ছেন কুড়িগ্রামের কৃতি সন্তান আইন কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এবং উত্তরবঙ্গ জাদুঘরের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন।

আগামী ২৫ মার্চ আনুষ্ঠানিকভাবে এ পদক তার হাতে তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রী পরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (কমিটি ও অর্থনৈতিক) জাহেদা পারভীন স্বাক্ষরিত চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এটি দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার। ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ সরকার ১৯৭৭ সাল থেকে প্রতি বছর এ পুরস্কার দিয়ে আসছে।

এসএম আব্রাহাম লিংকন ১৪ নভেম্বর ১৯৬৬ সালে কুড়িগ্রামের কৃষ্ণপুর বকসীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। পেশায় তিনি একজন আইনজীবী ও সমাজসেবক। সমাজসেবায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০২২ সালে একুশে পদক প্রদান করে। এবার তিনি স্বাধীনতা পুরস্কার সমাজসেবা/জনসেবা ক্যাটাগরিতে চূড়ান্ত মনোনীত হয়েছেন। তিনি মুক্তিযুদ্ধের গবেষক এবং বহুমাত্রিক লেখক।

এদিকে এস এম আব্রাহাম লিংকন স্বাধীনতা পদকে চূড়ান্ত মনোনীত হওয়ায় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলোর নেতৃবৃন্দ অভিনন্দন জানিয়েছেন।

 

একুশে সংবাদ/ন.দ.প্র/জাহা

 

Link copied!