AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভাঙ্গুড়ায় শবে বরাত উপলক্ষে বাড়ল বয়রার মুরগির দাম


Ekushey Sangbad
ভাঙ্গুড়া উপজেলা প্রতিনিধি, পাবনা
০২:৪৮ পিএম, ২২ ফেব্রুয়ারি, ২০২৪
ভাঙ্গুড়ায় শবে বরাত উপলক্ষে বাড়ল বয়রার মুরগির দাম

শবে বরাতকে সামনে রেখে পাবনার ভাঙ্গুড়া উপজেলার বাজারগুলোতে ব্রয়লার মুরগির দাম কেজিতে ২০ থেকে ৩০ টাকা পর্যন্ত বেড়েছে। যা মাসের ব্যবধানে বেড়েছে ৫০ টাকা পর্যন্ত। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ভাঙ্গুড়া উপজেলার শরৎনগর ও ভাঙ্গুড়া বাজারে খোঁজ নিয়ে দেখা গেছে, খুচরা পর্যায়ে ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ২০০ থেকে ২১০ টাকায়। যা চার থেকে পাঁচদিন আগেও ছিল ১৭০ থেকে ১৮০ টাকার মধ্যে। আর মাসখানেক আগে ব্রয়লারের কেজি ছিল ১৪০ থেকে ১৫০ টাকা।

এদিকে প্রাণিজ আমিষের এই সহজলভ্য উৎসের দাম বেড়ে যাওয়ায় অসুবিধায় পড়েছেন উপজেলার নিম্ন ও মধ্যম আয়ের মানুষ।

ভাঙ্গুড়া উপজেলার সিংগাড়ী গ্রামের বাসিন্দা মানিক হোসেন নামে একজন বলেন, এক কেজি গরুর মাংসের দাম ৭০০ টাকা। খাসির মাংসের দাম ১০০০ টাকা। এতো দাম দিয়ে মাংস কিনে খাওয়া আমাদের পক্ষে সম্ভব না। অনেক আগেই গরু-খাসির মাংস খাওয়া ছেড়ে দিতে হয়েছে। এখন ব্রয়লার মুরগিও মনে হচ্ছে কপাল থেকে উঠে যাবে। আগে এক কেজি বয়লার মুরগি কিনতাম ১৭০ দিয়ে এখন ২০০ টাকা লাগছে।

এ দাম বৃদ্ধির বিষয়ে শরৎনগর বাজারের ব্যবসায়ী আলমগীর হোসেন বলেন, কিছুদিন ধরে বাজারে ব্রয়লার মুরগির চাহিদা বেড়ে গেছে। কিন্তু সরবরাহ তুলনামূলক কম। এ কারণেই দাম বেড়েছে।

তিনি আরও বলেন, সরবরাহ বেশি থাকায় চার পাঁচদিন আগেও কেজি প্রতি ১৭০ টাকায় ব্রয়লার মুরগি বিক্রি করেছি। এখন সেই মুরগি ২০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। শবে বরাতের আগের দিন মুরগির দাম আরও বাড়বে বলে জানান তিনি।

 

একুশে সংবাদ/সা.হো.উ/সা.আ

Link copied!