AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গুরুদাসপুরে কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন


Ekushey Sangbad
গুরুদাসপুর উপজেলা প্রতিনিধি, নাটোর
০৪:১৮ পিএম, ১৭ ফেব্রুয়ারি, ২০২৪
গুরুদাসপুরে কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন

চাষাবাদে আধুনিকায়ন, উন্নত কলা-কৌশল ও নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিতি করার জন্য রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় নাটোরের গুরুদাসপুরে তিনদিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। শনিবার (১৭ ফেব্রুয়ারি) বেলা ১২ টার দিকে উপজেলা শহীদ মিনার চত্তরে মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারী ।

মেলায় আধুনিক কৃষি যন্ত্রপাতি,কৃষি জাদুঘর,বৈজ্ঞানিক পদ্ধতিতে জৈব সার উৎপাদন প্রযুক্তি,আধুনিক চাষাবাদ পদ্ধতি, ছাদ বাগান, ডিজিটাল কৃষি প্রযুক্তি নামে ১২টি স্টল স্থান পেয়েছে। স্টলগুলোর মাধ্যমে দর্শনার্থীরা বদলে যাওয়া আধুনিক কৃষি প্রযুক্তি সম্পর্কে জানতে পারছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা আক্তারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের ছিলেন পৌর মেয়র শাহনেওয়াজ আলী, উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান আলাশ শেখ,মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার,জেলা পরিষদ সদস্য মেহেদী হাসান,ইউপি চেয়ারম্যান আয়ৃব আলী,কৃষি কর্মকর্তা হারুনর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন। 

সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন,-‘বর্তমান সরকার কৃষকদের কাছে নতুন নতুন কৃষি প্রযুক্তি, উন্নত মানের বীজ,সারসহ বিভিন্ন উপকরণ সময় মতো সরবরাহ করছে। ফলে দেশ খাদ্যে স্বয়ংসম্পন্ন হয়েছে।’

কৃষি কর্মকর্তা হারুনর রশিদ জানান, কৃষকদের আধুনিক কৃষির সাথে পরিচয় করাতে এবং তাদের আধুনিক কৃষিনির্ভর করে গড়ে তুলতে এ মেলার আয়োজন করা হয়েছে। তিন দিন ব্যাপী এ মেলা প্রতিদিন সকাল সাড়ে ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

একুশে সংবাদ/এস কে 

Link copied!