AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দিনাজপুরে তিন ঘণ্টায় তাপমাত্রা কমলো আরও ০.৪ ডিগ্রি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,দিনাজপুর
১২:২৮ পিএম, ২৯ জানুয়ারি, ২০২৪
দিনাজপুরে তিন ঘণ্টায় তাপমাত্রা কমলো আরও ০.৪ ডিগ্রি

উত্তরের জেলা দিনাজপুরে কিছুদিন ধরেই শৈতপ্রবাহ বয়ে যাচ্ছে। এর সঙ্গে সমানতালে কমছে তাপমাত্রা। সোমবার (২৯ জানুয়ারি) সকাল ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এর তিন ঘণ্টা পরেই তাপমাত্রা নেমে আসে ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে রোববার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় থার্মোমিটারের পারদ নামে ৫ ডিগ্রি সেলসিয়াসে, যা এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা।

রোববার রাতে আবহাওয়ার এক পূর্বাভাসে বলা হয়, দেশের সাতটি বিভাগের ওপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। এক্ষেত্রে উত্তরাঞ্চলে বয়ে যাচ্ছে তীব্র শৈত্যপ্রবাহ। সোমবার রাত থেকে দিনের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, সোমবার (২৯ জানুয়ারি) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌ পরিবহন চলাচল ব্যাহত হতে পারে।

কুমিল্লা ও মৌলভীবাজার জেলাসহ রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা হতে প্রশমিত হতে পারে। সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!