AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এবার রমজানে দেশে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে থাকবে : কৃষিমন্ত্রী


এবার রমজানে দেশে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে থাকবে : কৃষিমন্ত্রী

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয়ের মন্ত্রী মো. আব্দুস শহীদ এমপি বলেছেন, কৃষি উৎপাদন আরও বাড়াতে হবে, কোনও জমি খালি রাখা যাবে না। জমি খালি রাখলে বা ফসল না ফলালে মানুষের ক্ষুধা নিবারণ করা যাবে না। 

এছাড়া ফসল ফলালে নিজেদের খাবারের প্রয়োজন মিটবে, বাজার থেকে কিনে খেতে হবে না। শনিবার (২৭ জানুয়ারি) দুপুরে শ্রীমঙ্গলে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে শ্রীমঙ্গল উপজেলার সদর ইউনিয়নের নোয়াগাঁও এলাকার ইন্দু ভূষন পাল নিরুর বাড়ির উঠানে শ্রীমঙ্গল ইউনিয়নের কৃষকদের সাথে উৎপাদন বিষয়ে উঠান বৈঠকে মন্ত্রী এসব কথা বলেন। 

আসন্ন রমজান মাসে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখার আশ্বাস দিয়ে মন্ত্রী বলেন, আগামী রমজান উপলক্ষে ব্যবসায়ীরা সিন্ডিকেট করে দ্রব্যমূল্যের দাম বাড়ানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন

মজুদদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে, যারা দাম বাড়াবে তাদের জেলে ঢুকানো হবে, গ্রেফতার করা হবে । কৃষিমন্ত্রী আব্দুস শহীদ আরও বলেছেন, পতিত জমি চিহ্নিত করে দ্রুত চাষ উপযোগি করে চাষাবাদ শুরু করতে হবে। তিনি ৫০ দিনের মধ্যে জেলার কর্ম পরিকল্পনা তৈরি করে কৃষি মন্ত্রনালয়ে পাঠানোর নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তাদের। তিনি বলেন, কৃষকদের সব কথা শুনেছি, কৃষকরা সেচের সমস্যার কথা বলেছেন, সেটি দ্রুত সমাধান করা হবে, যে এলাকায় এখনও সেচ ব্যবস্থা চালু নেই দ্রুততম সময়ে ব্যবস্থা করে দেয়া হবে। আমাদের দেশে পর্যাপ্ত পরিমাণ চালসহ কুষিপণ্য মজুদ রয়েছে, বাইরে থেকে আমদানি করতে হবে না। 

শ্রীমঙ্গল উপজেলা (ইউএনও) মো. আবু তালেব এর সভাপতিত্বে ও পূজা উদযাপন কমিটি শ্রীমঙ্গল উপজেলা শাখার যুগ্ম সম্পাদক সুদীপ দাশ রিংকু এর সঞ্চালনায় বৈঠকে আরও বক্তব্য দেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মৌলভীবাজারের অতিরিক্ত উপপরিচালক নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেভুল, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত এবং শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দুধু মিয়া। সভায় শ্রীমঙ্গল থানা, কৃষি অফিস, শিক্ষা অফিসসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!