AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মানুষ পুড়িয়ে ক্ষমতায় যাওয়া যায় না! বিএনপিকে রেলমন্ত্রী


মানুষ পুড়িয়ে ক্ষমতায় যাওয়া যায় না! বিএনপিকে রেলমন্ত্রী

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয়ের দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম বলেছেন, যারা রেলে আগুন দিয়ে সন্ত্রাসী কার্যক্রম চালায় তারা তথা কথিত রাজনৈতিক সন্ত্রাসী। এরা আগুন সন্ত্রাস চালিয়ে জনগণের জীবন হানি ঘটায়। মানুষ পুড়িয়ে ক্ষমতায় যাওয়া যায় না অথচ এরা আগুন সন্ত্রাস চালিয়ে মানুষ পুড়িয়ে মেরে রাজনীতিকে কলুষিত করছে। সেই সঙ্গে জাতীয় সম্পদ নষ্ট করছে। জনগণ এটা কোনোভাবেই সমর্থন করবে না এবং এ ধরনের কার্যক্রম চালাতে থাকলে তারা কোনোদিন রাজনৈতিক ভাবেও সফলতা পাবে না।

শনিবার (২০ জানুয়ারি) দুপুরে রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলার বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, রাজবাড়ীতে রেলওয়ের সর্ববৃহৎ মেরামত কারখানা নির্মাণ করা হবে। যার মাধ্যমে রাজবাড়ী জেলা পুনরায় রেলের শহর হিসেবে পরিচিতি পাবে। এছাড়া প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বন্ধ হয়ে যাওয়া সব রেল পুনরায় চালু হবে। প্রত্যেকটি জেলা রেল নেটওয়ার্কের আওতায় নিয়ে আসা হলে রেল তার হারানো ঐতিহ্য ফিরে পাবে।

তিনি বলেন, রাজবাড়ীতে বেদখল হওয়া রেলওয়ের জমি ও কোয়ার্টার উদ্ধারের ব্যাপারে রেলেওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জোরালোভাবে নির্দেশ প্রদান করা হয়েছে।  জনগণের দাবি মেনেই এসকল কার্যক্রম পরিচালনা করা হবে।

তিনি আরও বলেন, ভাঙ্গা-যশোর রেলপথ চালু হলে রাজবাড়ী রুটের দুইটি ট্রেন কমে যাবে। সুন্দরবন ও বেনাপোল এক্সপ্রেস ট্রেন তখন ওই রুট দিয়ে যাবে। আমি তার আগেই প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে রাজবাড়ী রুটে নতুন ট্রেন দেওয়ার ব্যবস্থা করব। তবে রেলওয়ের ডিভিশন অফিস রাজবাড়ীতে হবে কিনা এটা আমি এখনই বলতে পারব না। তবে আমি চেষ্টা করব রাজবাড়ীতে ডিভিশন অফিস করার জন্য। 

এসময় রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন, রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. ইউসুফ হোসেন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নওয়াজিস রহমান বিশ্বাস, রাজবাড়ী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. রাশেদ কবির, রাজবাড়ী জেলা কারাগারের সুপার মো. আব্দুর রহিম প্রমুখ। এছাড়াও রেলওয়ে কর্মকর্তাসহ সকল সরকারী দপ্তর প্রধানরা উপস্থিত ছিলেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!