AB Bank
ঢাকা শনিবার, ১১ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
নির্বাচনী ইশতেহার

মঠবা‌ড়িয়ায় যানবাহন থেকে অবৈধভাবে টোল আদায় বন্ধের ঘোষণা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৪৪ পিএম, ১৮ জানুয়ারি, ২০২৪
মঠবা‌ড়িয়ায় যানবাহন থেকে অবৈধভাবে টোল আদায় বন্ধের ঘোষণা

 দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচ‌নে দেয়া ইশ‌তেহার ‌মোতা‌বেক পি‌রোজপু‌রের মঠবা‌ড়িয়া পৌর শহ‌রে চলাচলকৃত যানবাহন থে‌কে অ‌বৈধ টোল আদায় বন্ধের ঘোষণা দি‌লেন পিরোজপুর-৩ মঠবাড়িয়া আসনে নব-নির্বাচিত সংসদ সদস্য শামীম শাহনেওয়াজ। দীর্ঘদিন ধ‌রে পৌর শহর, বাজারের বিভিন্ন মোড়ে ভাড়ায় চলাচলকৃত মোটরসাই‌কেল, রিকসা, অ‌টো রিকসা, মা‌হিন্দ্র, ভ‌্যান সহ সকল যানবাহন থেকে অবৈধভাবে টোল আদায় করা হ‌তো।

নির্বাচনী প্রতিশ্রতি মোতা‌বেক সাংসদ শামীম শাহ‌নেওয়া‌জের ভাই সাবেক মঠবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফুর রহমান বৃহস্পতিবার  সকাল থেকে এ টোল আদায় বন্ধের বিষয়টি নিশ্চিত করেন। 

জানা যায়, বিগত কয়েক বছর ধরে পৌরসভার নাম ভাঙ্গিয়ে প্রভাবশালী মহল বাস, ট্রাক, পিকআপ, কাভার্ড ভ্যান, রিকসা, ভ‌্যান, মটরসাইকেল, ট্যাংকলড়ী থে‌কে রশিদের মাধ্যমে টাকা আদায় করে 

আসছে স্থানীয় কতিপয় যুবক। পৌরসভা কর্তৃক অনুমোদিত টোল আদায় রশিদ এই শিরোনাম করে সেখানে বিভিন্ন যানবাহনের নাম উল্ল্যেখ করে ছাপানো রশিদের মাধ্যমে তারা অবৈধভাবে টাকা আদায় করতো।

সা‌বেক উপ‌জেলা চেয়ারম‌্যান আশরাফুর রহমান পিরোজপুর-৩ মঠবাড়িয়া আসনের সংসদ সদস্য শামীম শাহ শাহনেওয়াজকে সা‌থে নি‌য়ে টোল আদায়কারীদের কাছ থেকে টোল আদায় রশিদ নিয়ে নেয় এবং কোনো প্রকার টোল আদায় করা যাবে না বলে ঘোষণা দেয় এবং টোল আদা‌য়ের বিপ‌ক্ষে হাই‌কো‌র্টের নি‌র্দেশনা বি‌ভিন্ন মো‌ড়ে মো‌ড়ে টা‌নি‌য়ে দেয়।

ইজিবাইক চালক আল-আমিন বলেন, প্রতিদিন বাজারে গাড়ি নিয়ে উঠলেই  গাড়ি প্রতি ১০ টাকা করে পৌর টোল দিতে হয়। আজ থেকে আমাদের দিতে হবে না এতে আমরা মহা খুশি।

নব-নির্বাচিত সংসদ সদস্য শামীম শাহ শাহনেওয়াজ বলেন, হাইকোর্টের নির্দেশনা অমান্য করে টোল আদায় করা অন্যায়। এতে গরীব চালকরা দীর্ঘ দিন ধরে ক্ষুব্ধ ছিল। নির্বাচনের ইশতেহার অনুযায়ী পৌর শহরের টোল বন্ধ করা হয়েছে। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!