AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
রাজশাহী-৩ আসন

আসাদের সাথে লড়তে চান এমপি আয়েনসহ ১০ প্রার্থী


Ekushey Sangbad
আব্দুল বাতেন, রাজশাহী
০৩:০৩ পিএম, ২ ডিসেম্বর, ২০২৩
আসাদের সাথে লড়তে চান এমপি আয়েনসহ ১০ প্রার্থী

আগামী ৭ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনকে ঘিরে প্রার্থীরা উৎসব মুখর পরিবেশে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এখন চলছে যাচাই-বাছাই।

আওয়ামী লীগের পক্ষ থেকে ডামি প্রার্থী রাখার ঘোষণা ও দলের মধ্যে থেকে কেউ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করলে শাস্তির ব্যবস্থা না নেওয়ার আভাসে এবার মনোনয়নপত্র জমা পড়েছে অনেক বেশী। সেখান থেকে পিছিয়ে নেই রাজশাহী রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন। রাজশাহী শহরের চারপাশ ঘেষা এই আসনটিতে এবার ভোটের লাড়াইয়ে নামতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১১ জন প্রার্থী। এদের মধ্যে জাতীয় পার্টি থেকে দুইজন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

প্রার্থীরা হলেন, বর্তমান এমপি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আয়েন উদ্দিন, আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ও জেলার সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, বিএনএম এর মনোনিত প্রার্থী ও দলের ভাইস চেয়ারম্যান একে এম মতিউর রহমান মন্টু, এনপিপির সইবুর রহমান, জাতীয় পার্টির সোলাইমান হোসেন ও আব্দুস সালাম খান, বিএনএফের বজলুর রহমান, মুক্তিজোটের এনামুল হক, গণফ্রন্টের প্রার্থী ও রাজশাহী শাহ্ মখদুম মেডিকেল কলেজ হাসপাতালের মালিক মনিরুজ্জামান স্বাধীন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি শাহাবুদ্দিন বাচ্চু ও নিপু হোসেন।

এই আসনে এবার নৌকার মনোনিত প্রার্থী হয়ে নির্বাচন করছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। এর আগে গত দুই নির্বাচনে তিনি মনোনয়ন বঞ্চিত হয়েছিলেন। এবার টানা দুইবারের এমপি আয়েন উদ্দিন আওয়ামী লীগের মনোনয়ন থেকে ছিটকে পড়েছেন। ফলে এবার তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিনিধির মাধ্যমে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

দীর্ঘদিন রাজনীতির মাঠে থাকা আসাদুজ্জামান আসাদ রাজশাহীর ত্যাগী নেতা হিসেবে পরিচিত। প্রথম বারের মত দলীয় মনোনয়ন পেয়েছেন তিনি। ফলে টানা ১০ বছর আয়েনের পাশে থাকা নেতাকর্মীরা এখন ভিড়ে গেছে আসাদের পাশে। এতে ক্রমেই ফাঁকা হচ্ছে আয়েনের চারপাশ। ফলে পবা-মোহনপুরে ভোটের মাঠে আলোচনা দুই প্রার্থীকে নিয়ে।

এদিকে, এখনো ভোটের মাঠে সাড়া ফেলতে পারে বিএনপির রাজনীতি থেকে পল্টি খাওয়া মতিউর রহমান মন্টু। তিনি রাজশাহী জেলা বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। দল বদল করে বাংলাদেশ জাতীয়তাবাদি আন্দোলনে (বিএনএম) যোগ দিয়ে প্রার্থী হয়েছেন।

পবা ও মোহনপুর উপজেলা নিয়ে রাজশাহী-৩ আসন গঠিত ২০০৮ সালের নির্বাচনে। এর আগে পবা উপজেলা সদর আসন ও মোহনপুর উপজেলা রাজশাহী-৪ আসনের সঙ্গে যুক্ত ছিল।

এ আসনে ২০০৮ সালে প্রথম নির্বাচনে নৌকার প্রার্থী হয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন প্রয়াত মেরাজ উদ্দিন মোল্লা। এর পরের দুইটি ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে এমপি হন আয়েন উদ্দিন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!