AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চাঁপাইনবাবগঞ্জের এক আসনেই নৌকা চান মামা-ভাগনে


Ekushey Sangbad
আব্দুল ওয়াহাব, চাঁপাইনবাবগঞ্জ
১২:১৯ পিএম, ২২ নভেম্বর, ২০২৩
চাঁপাইনবাবগঞ্জের এক আসনেই নৌকা চান মামা-ভাগনে

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট) আসনে নৌকা প্রতীকের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আপন দুই মামা-ভাগনে। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে তারা নৌকার মনোনয়ন ফরম সংগ্রহ করেন। নৌকা প্রতীক প্রত্যাশীরা হলেন, মামা অ্যাড. আফসার আলী ও ভাগনে কামরুল হাসান লিংকন।  

অ্যাড. আফসার আলী চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। আওয়ামী লীগ নেতা আফসার আলীর আপন ভাগনে কামরুল হাসান লিংকন। সাবেক এই ছাত্রনেতা কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পদক ও কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্যের দায়িত্ব পালন করছেন।

জানা যায়, অ্যাড. আফসার আলী দীর্ঘদিন ধরে আইনজীবী হওয়ার সুবাদে তার নিজস্ব এলাকা গোমস্তাপুর উপজেলায় বেশ পরিচিত। এছাড়াও ছাত্র রাজনীতি করার সুবাদে বর্তমানে তিনি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। তিনি দলীয় বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেয়ার পাশাপাশি জনসংযোগ করেন নিয়মিতই। গোমস্তাপুর আওয়ামীলীগ অধ্যুষিত এলাকা হলেও তার পক্ষের ভোট ব্যাংক সাড়া জাগানোর মতো নেই বলছেন, স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।  

অন্যদিকে, এই আওয়ামী লীগ নেতার ভাগনে কামরুল হাসান লিংক দীর্ঘদিন ধরে রাজনীতির সঙ্গে  জড়িত। এই বছরের শুরুর দিকে আসনটিতে উপ-নির্বাচন হলে নৌকা প্রতীকের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করে আলোচনায় আসেন তিনি। বছরের শুরু থেকেই তিনি দলীয় বিভিন্ন কর্মসূচিতে অংশ নেয়ার পাশাপাশি জনসংযোগ অব্যাহত রেখেছেন। তাছাড়া সামাজিক-ধর্মীয় উৎসবকে ঘিরে মোড়ে-মোড়ে, দেয়ালে, বৈদ্যুতিক খুঁটিতে ব্যানার-ফিস্টুন লাগিয়ে শুভেচ্ছা নিবেদন করেন। 

নৌকা প্রতীকের মনোনয়ন ফরম সংগ্রহ করার বিষয়টি নিশ্চিত করে অ্যাড. আফসার আলী বলেন, আমি গত রবিবার যথাযথ নিয়ম মেনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছি এবং গতকালই আবেদন ফরম জমা দিয়েছি। আশা করি, দলে আমার অবদান ও রাজনৈতিক ক্যারিয়ার বিবেচনায় দল আমাকে মনোনয়ন দিবে।  

ভাগনে কামরুল হাসান লিংকন বলেন, গত রবিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকা প্রতীকের মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। ইনশাআল্লাহ, সময়ের মধ্যেই ফরম জমা দিব। আমার নিজ এলাকা গোমস্তাপুরের মানুষ উন্নয়ন বঞ্চনার মধ্যে থাকায় নৌকার হাল ধরতে চাই। যাতে এলাকার উন্নয়ন করতে পারি। তবে নেত্রী যাকে নৌকা প্রতীক দিবে তার হয়ে আমি কাজ করবো।  

দলীয় সূত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে মামা-ভাগনে ছাড়াও এখন পর্যন্ত মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মুহা. জিয়াউর রহমান, গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, ভোলাহাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুস সামাদ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক চিত্রনায়কা মাহিয়া মাহি সরকার। 

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট) তিন উপজেলা নিয়ে গঠিত আসনে মোট ভোটার ৪,৩১,০৭১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২,১৪,৩৫৬ জন ও নারী ভোটার ২,১৬,৭১৫ জন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!